কেন আম্পায়ারকে ‘চোর’ বললেন সেরেনা?

০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৮

স্পোর্টস ডেস্ক

২০তম বাছাই জাপানের নাওমি ওসাকার কাছে হেরে ইউএস ওপেনের শিরোপা হাতছাড়া করেছেন মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস। এ বিষয়টির চেয়েও ফাইনালে আলোচিত ছিল আম্পায়ার কার্লোস রামোসের সঙ্গে সেরেনার তর্কে জড়িয়ে পড়া। ম্যাচে এতটাই উত্তেজনা ছড়ায় যে আম্পায়ারকে ‘চোর’ বলতেও ছাড়েননি সেরেনা।

ম্যাচে উত্তেজনার সূচনা হয় খেলার প্রথম সেট  চলাকালীন। গ্যালারি থেকে সেরেনাকে কিছু একটা পরামর্শ দিচ্ছিলেন তাঁর কোচ। তা বিধিবহির্ভূত হওয়ায় আম্পায়ার এই মার্কিন তারকাকে সতর্ক করে দেন। আর এতেই উত্তেজিত হয়ে পড়েন সেরেনা। অভিযোগ অস্বীকার আম্পায়ারকে তিনি বলেন, ‘দরকার পড়লে আমি হেরে যাব। কিন্তু আমি কখনো প্রতারণা করবো না।’

শুধু তাই নয়, দ্বিতীয় সেটের সময় আরো একবার উত্তেজিত হন সেরেনা, সে সময় তিনি  র‍্যাকেটও ভেঙে ফেলেন। তাই আম্পায়ার পেনাল্টি দেন এই মার্কিন তারকাকে। তাঁর পয়েন্টও কাটা হয়।

তখন কোর্টে ঢুকতে চাননি সেরেনা। শেষ পর্যন্ত কোর্টে ফিরেন। পরে চরম ক্ষুব্ধ হয়ে আম্পায়ারকে ‘চোর’ বলতেও ছাড়েননি, “ছেলেদের তো পয়েন্ট কেড়ে নিতে পারে না, কারণ তাঁকে ‘চোর’ বলে।”

আম্পায়ারের ওপর চড়াও হয়ে সেরেনা আরো বলেন, ‘বলেন আপনি দুঃখিত। তা না হলে কোনোদিন আপনি আমার কোর্টে থাকবেন না। আসলে আপনি একজন মিথ্যাবাদী।’

এই ম্যাচে জাপানের ওসাকা সহজেই ৬-২, ৬-৪ গেমে সেরেনাকে হারিয়ে ইতিহাস গড়েছেন। প্রথম জাপানি হিসেবে এই গ্র্যান্ড স্ল্যাম জেতেন তিনি।