ইউএস ওপেনে ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন জাপানের ওসাকা

০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৩

প্রতিপক্ষ যখন ২০তম বাছাই, মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস তখন ভাবতেই পারেন—শিরোপা জিততে যাচ্ছেন তিনি। তা ছাড়া সে প্রতিপক্ষ একজন জাপানি, দেশটি এর আগে কখনোই গ্র্যান্ড স্ল্যাম জেতেনি। অথচ ফল হলো উল্টো, ইউএস ওপেনের নারী এককে চমক দেখিয়েছেন নাওমি ওসাকা। সহজেই ৬-২, ৬-৪ গেমে তিনি সেরেনাকে হারিয়ে ইতিহাস গড়লেন।

প্রথম জাপানি হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ওসাকা। আর তিনি যাকে হারিয়েছেন, সেই সেরেনাই তাঁর আদর্শ। এমন সফল্যে আনন্দে কেঁদে ফেলেন এই জাপানি তারকা।  

ম্যাচটিতে ওসাকা সহজেই জিতলেও ফাইনালে আম্পায়ার কার্লোস রামোস ও সেরেনা তর্কে জড়িয়ে পড়েন, যা ম্যাচে চরম উত্তেজনা ছড়ায়।

ম্যাচের প্রথম সেট চলছিল তখন, গ্যালারি থেকে সেরেনাকে কিছু একটা পরামর্শ দিচ্ছিলেন তাঁর কোচ। তা বিধিবহির্ভূত হওয়ায় আম্পায়ার তাঁকে সতর্ক করেন। আর তাতেই তর্কে জড়িয়ে পড়েন সেরেনা।

শুধু তাই নয়, দ্বিতীয় সেটের সময় র‍্যাকেটও ভেঙে ফেলেন সেরেনা। তাই তাঁকে পেনাল্টি দেওয়া হয়। এতে আরো ক্ষুব্ধ হয়ে আম্পায়ারকে ‘চোর’ বলতেও ছাড়েননি এই মার্কিন তারকা।

আম্পায়ারের ওপর চওড়া হয়ে সেরেনা বলেন, ‘বলেন আপনি দুঃখিত। তা না হলে কোনোদিন আপনি আমার কোর্টে থাকবেন না। আসলে আপনি একজন মিথ্যাবাদী।’