Beta

ওভাল টেস্টে ইংল্যান্ডের দাপট

০৯ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৩

স্পোর্টস ডেস্ক

টেস্ট সিরিজের প্রথম চারটি ম্যাচের তিনটিতেই জিতে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক ইংল্যান্ড। ওভালে শুরু হওয়া পঞ্চম টেস্টেও ভারতকে ভালোই নাকাল করছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৩৩২ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত হারিয়েছে ছয়টি উইকেট। সফরকারীদের স্কোরবোর্ডে জমা হয়েছে ১৭৪ রান। প্রথম ইনিংসে ভারত এখনো পিছিয়ে আছে ১৫৮ রানের ব্যবধানে।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দলকে শক্ত ভিত্তি এনে দিয়েছিলেন অ্যালিস্টার কুক, জেনিংস ও মইন আলি। ২ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ১৩৩ রান। কিন্তু এরপর ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ইংল্যান্ড। খুব দ্রুত হারায় চার-পাঁচটি উইকেট। শেষপর্যায়ে ৮৯ রানের ইনিংস খেলে দলকে ভালো সংগ্রহের দিকে নিয়ে গেছেন জস বাটলার। এটাই ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস। ৭১ রান এসেছে অ্যালিস্টার কুকের ব্যাট থেকে। ৩৮ রান করেছেন ১০ নম্বরে ব্যাট করতে নামা স্টুয়ার্ট ব্রড।

জবাবে ব্যাট করতে নেমে খুব বেশি সুবিধা করে উঠতে পারছে না ভারত। ইনিংসের দ্বিতীয় ওভারেই তারা হারিয়েছিল ওপেনার শিখর ধাওয়ানের উইকেট। ৩৭ রানের লড়াকু দুই ইনিংস খেলে প্রাথমিক এই ধাক্কা অবশ্য সামলে নিয়েছিলেন লোকেশ রাহুল ও চেতেশ্বর পুজারা। চার নম্বরে ব্যাট করতে নামা বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে ৪৯ রান। কিন্তু তাঁরা সবাই ফিরে গেছেন সাজঘরে।

দ্বিতীয় দিনের খেলা শেষে ২৫ রান করে অপরাজিত আছেন হানুমা বিহারি। ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement