Beta

এ কেমন হাস্যকর ভুল!

০৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৪ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৯

ক্রীড়া প্রতিবেদক

এই একটি ম্যাচের কথা বাদ দিলে পুরো আসরে দারুণ খেলেছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে দারুণ খেলে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ভুটান ও পাকিস্তানের সঙ্গে ম্যাচ জিতে পরের পর্বের পথে পাও বাড়িয়ে রেখেছিল লাল-সবুজের দল। অথচ সেখান থেকে পা পিছলে যায় একটি ‘হাস্যকর’ ভুলে।

আর এই হাস্যকর ভুলটি করেছেন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। দলের অন্যতম অভিজ্ঞ গোলরক্ষক তিনি। বহু আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন, তাঁর এমন ভুল সত্যিই অমার্জনীয়।

শহীদুলের এই হাস্যকর ভুলটি করেছেন ম্যাচের ৩৩ মিনিটে। নেপাল ফরোয়ার্ড বিমল ঘারতি মাগারের নেওয়া ফ্রি কিক গোলরক্ষকের দিকে আসে, তিনি সহজেই গ্লাভসবন্দি করতে পারতেন, কিন্তু ব্যর্থ হন। তাঁর হাত ফসকে বল ঠিকানা খুঁজে পায় জালে!  যেন তাঁর হাত থেকে বল পড়ে যায়নি, বাংলাদেশের সব আশা, সব স্বপ্ন ভেঙে যায়।

সোহেলের এই ভুলের ধারাবাহিকতায় বাংলাদেশ নেপালের কাছে ২-০ গোলে হেরে আসর থেকে বিদায় নেয়। অথচ নেপালের সঙ্গে এই ম্যাচে ড্র করলেই হতো, শেষ চারে উঠে যেত বাংলাদেশ। কিন্তু হতাশার হারে আরো একবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তারা। এ নিয়ে টানা চতুর্থবার গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় দলটি।

বাংলাদেশকে টপকে ‘এ’ গ্রুপ থেকে শেষ চারে ওঠে যায় পাকিস্তান ও নেপাল। তিন দলেরই সংগ্রহ সমান ৬ পয়েন্ট করে, কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থেকেই স্বাগতিকরা আসর থেকে বিদায় নেয়।  

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement