Beta

রাজশাহী কিংসের দায়িত্ব নিচ্ছেন ক্লুজনার

০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৮

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে রাজশাহী কিংসের প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরির পরিবর্তে রাজশাহী কিংসের দায়িত্ব দেওয়া হচ্ছে সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডারকে। 

আসরটি এই বছরের নভেম্বর থেকে শুরু হওয়ার কথা থাকলেও তা আগামী বছর জানুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা। আগামী ১৯ ডিসেম্বর থেকে ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ সাল পর্যন্ত অনুষ্ঠেয় বিগ ব্যাশ লিগের ব্রিসবেন হিট দলের সঙ্গে থাকার কথা রয়েছে ভেট্টোরির। বিপিএল জানুয়ারির ৫ তারিখে শুরু হয়ে ফেব্রুয়ারির মাঝামাঝি যেকোনো সময় পর্যন্ত চলার সম্ভাবনা রয়েছে। বিপিএল পেছানোয় তাই কোচের দায়িত্ব পালন করতে পারবেন না সাবেক এই কিউই ক্রিকেটার। রাজশাহী কিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা তাহমিদ হক বলেন, ‘ভেট্টোরি রাজশাহী কিংসের সঙ্গে চুক্তি সই করার সময় শর্ত ছিল, যদি বিগ ব্যাশের সঙ্গে বিপিএলের আয়োজন একই সময় হয়, তবে তিনি দায়িত্বে থাকতে পারবেন না। কারণ বিগ ব্যাশের দলের সঙ্গে তাঁর দীর্ঘমেয়াদি চুক্তি রয়েছে।’

এর আগে ক্লুজনার ভারতের ঘরোয়া টুর্নামেন্টে দিল্লির পরামর্শক কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টুর্নামেন্টে ডলফিনসের দায়িত্ব নিয়ে তিনি কোচ হিসেবে যাত্রা শুরু করেন। কিছুদিন জিম্বাবুয়ে দলের ব্যাটিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১১ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ানসের এবং ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের হয়ে অল্প কিছুদিন কাজ করেন তিনি। রাজশাহী কিংসের দায়িত্ব নিয়ে বাংলাদেশে তিনি প্রথম কোচিং অভিজ্ঞতা লাভ করবেন। তবে বাংলাদেশের সঙ্গে কাজ করার সুযোগ ক্লুজনার পাননি এমনটি নয়। ২০১০ সালে তাঁকে বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসেবে আমন্ত্রণ জানানো হলেও তিনি তা ফিরিয়ে দেন। ফলে, বোলিং কোচের দায়িত্বে আসেন চম্পকা রমানায়েক।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement