Beta

এবার শঙ্কা তামিমকে নিয়ে!

০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪০ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৫

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের অনুশীলন ক্যাম্পে প্রথমে হাতে আঘাত পেয়ে দল থেকে ছিটকে গেছেন তরুণ অলরাউন্ডার নাজমুল হোসেন শান্ত। চোট নিয়ে শঙ্কায় আছেন সহ-অধিনায়ক সাকিব আল হাসানও। এবার ড্যাশিং ওপেনার তামিম ইকবালও এই তালিকায় যোগ হয়েছেন।

সাকিব আল হাসান চোট পেয়েছিলেন গত জানুয়ারিতে। তাৎক্ষণিকভাবে বিশ্রাম নিলেও পুরোপুরি সেরে ওঠেননি বাঁহাতি অলরাউন্ডার। চোট নিয়েই খেলেছেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। হাতে অস্ত্রোপচারের আগে নিজেকে এশিয়া কাপের জন্য মাত্র ২০-৩০ শতাংশ ফিট মনে করছেন দেশসেরা এই তারকা। এই বিব্রতকর পরিস্থিতির মধ্যেই আরো দুজন খেলোয়াড় ফিল্ডিং অনুশীলনে চোট পেয়েছেন। প্রথমে শান্ত চোট পাওয়ায় তাঁর পরিবর্তে এবং সাকিবের বদলি হিসেবে মাঠে নামার জন্য দলে যুক্ত হয়েছেন মমিনুল হক। কিন্তু এবার তামিম ইকবালের চোট সাড়া ফেলেছে ক্রিকেট অঙ্গনে। সম্প্রতি ফিল্ডিং অনুশীলনের সময় তিনি হাতে চোট পান। ফলে গুঞ্জন শোনা যাচ্ছে, এশিয়া কাপ থেকে ছিটকে পড়তে পারেন তামিম ইকবালও। এই ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘তামিম হাতে ব্যথা পেয়েছে বলে শুনেছি। কিন্তু এখনো এই ব্যাপারে কোনো আলোচনা হয়নি।’

১৫ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া এই আসরের প্রথম পর্ব শেষ হবে ২০ সেপ্টেম্বর। দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোরে, ২১ থেকে ২৬ সেপ্টেম্বর হবে এই পর্বটি। আর ২৮ সেপ্টেম্বর হবে ফাইনাল।

বাংলাদেশ গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে ২০ সেপ্টেম্বর।

আসরের উদ্বোধনী দিনেই মাঠে মাশরাফি-সাকিবরা। বাংলাদেশের প্রতিপক্ষ থাকছে শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান ছাড়াও বাছাইপর্ব থেকে খেলা আসা দুটি দলের সঙ্গে।

আর ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তান ছাড়াও বাছাইপর্বের দুটি দল সুযোগ পাবে।

এশিয়া কাপের সর্বশেষ তিনটি আসর বাংলাদেশে বসেছিল। ঘরের মাঠে তিনটি আসরেই দারুণ সাফল্য পেয়েছিল, খেলেছিল ফাইনালে। এবার কেমন করে, সেটাই এখন দেখার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement