Beta

মেসি নেই তাতে কী, দারুণ জয় নতুন আর্জেন্টিনার

০৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫০ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৬

স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পরই আর্জেন্টিনাকে ঢেলে সাজানো হয়েছে। লিওনেল মেসি, হিগুয়াইন, আগুয়েরো ও ডি মারিয়ার মতো তারকা ফুটবলাররা নেই নতুন এই দলে। দুটি প্রীতি ম্যাচে দলে স্থান পেয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ। আর এই দল নিয়েই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে গুয়াতেমালাকে সহজেই৩-০ গোলে হারিয়েছে তারা।

আজ শনিবার যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত ম্যাচে আর্জেন্টিনার জয়ে একটি করে গোল করেন গঞ্জালোমার্টিনেজ, জিওভানি লো সেলসো ও জিওভান্নি সিমেওনে।

ম্যাচে ২৭ মিনিটেআর্জেন্টিনা প্রথমে এগিয়ে যায় পেনাল্টি থেকে পাওয়া গোলে। বক্সের মধ্যে গুয়াতেমালার এক ডিফেন্ডারের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে মার্টিনেজের গোলে এগিয়ে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্যবধান দ্বিগুণ করতে খুব বেশি সময় লাগেনি আর্জেন্টিনার। ৩৫ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে সেলসো বল জালে পাঠাতে মোটেও ভুল করেননি।

প্রথমার্ধে আরেকটি গোলের দেখা পায় আর্জেন্টিনা, বিরতির ঠিক এক মিনিট আগে।এক্সেকুয়েল পালাসিওস বাড়ানো বল ধরে জিওভান্নি দারুণ গোল করে দলকে বড় জয়েরপথ দেখান। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় আর্জেন্টিনা বড় জয় নিয়েই মাঠ ছাড়ে।

মেসিকে ছাড়া আর্জেন্টিনার এই জয় দেশটির ফুটবলে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। আগামী বুধবার নিউজার্সিতে কলম্বিয়ার বিপক্ষে দ্বিতীয়প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর অক্টোবরে ব্রাজিলের বিপক্ষে লড়বে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই ম্যাচটি হবে সৌদি আরবে। এই দুটি ম্যাচেও মেসি থাকছেন না।

এদিন ব্রাজিলও সহজ জয় তুলে নিয়েছে। তারা ২-০ গোলে হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। আর উরুগুয়ে ৪-১ গোলে হারিয়েছে মেক্সিকোকে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement