Beta

যুক্তরাষ্ট্রে দারুণ জয় ব্রাজিলের

০৮ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১১ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৫

স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপ খুব একটা সাফল্য পয়নি ব্রাজিল। শেষ আট থেকে বিদায় নিয়েছিল তারা । বিশ্বকাপের পর এই প্রথম মাঠে নামে পাঁচবারের চ্যাম্পিয়নরা। দীর্ঘদিন পর মাঠে নেমে দারুণ সাফল্য পেয়েছে তারা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে যুক্তরাষ্ট্রকে হারিয়েছে নেইমারের দল।

আজ শনিবার ভোরে যুক্তরাষ্ট্রের নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিলের জয়ে রবার্তো ফিরমিনো ও নেইমার একটি করে গোল করেন।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। তাই এগিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি তাদের। ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যায় তারা। ডগলাস কস্তার ক্রসে চমৎকার ভলিতে লক্ষ্যভেদ করেন ফিরমিনো।

৪০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ হাতছাড়া করেন ফিলিপে কুতিনহো। তাঁর জোরালো শট রুখে দেন যুক্তরাষ্ট্র গোলরক্ষক, তা না হলে গোল হতেও পারত।

তবে তিন মিনিটের ব্যবধানে গোল আদায় করে নেয় ব্রাজিল। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। বক্সের মধ্যে ফাবিনিয়োকে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর সুযোগটি মোটেও হাত ছাড়া করেননি পিএসজি স্ট্রাইকার। গোল করে দলের গোল ব্যবধান আরো বড় করেন।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধেও আধিপত্য বিস্তার করে খেলে ব্রাজিল। বেশ কয়েকটি সুযোগ তৈরি করে, অবশ্য আর কোনো সাফল্য পায়নি তারা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement