Beta

নেশনস লিগে ফ্রান্স-জার্মানির গোলশূন্য ড্র

০৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৬

স্পোর্টস ডেস্ক

ইউরোপে চালু হয়েছে নতুন এক প্রতিযোগিতা, উয়েফা নেশনস লিগ। এবারের বিশ্বকাপজয়ী ফ্রান্স ও গতবারের শিরোপাজয়ী জার্মানির মধ্যে ম্যাচ দিয়ে শুরু হয়েছে এই নতুন আসর। ইউরোপের দুই সেরা দলের লড়াইটা ভালোই জমবে, এমন আশাই হয়তো ছিল অনেকের। কিন্তু শেষ পর্যন্ত হতাশই হতে হয়েছে তাদের। বৃষ্টিভেজা ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে গোলশূন্যভাবে।

এ বছরের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়া জার্মানি এই ম্যাচে ছিল নিষ্প্রভ হয়ে। ফ্রান্স-জার্মানির লড়াইয়ে কিছু সময় যে উত্তাপ ছড়ায়নি, তা অবশ্য বলা যাবে না। মার্কো রাউস, মাথিয়াস গিন্টার কয়েকবার চেষ্টা করেছিলেন ফরাসি রক্ষণ ভাঙার জন্য। কিন্তু তাদের দারুণ দক্ষতায় রুখে দিয়েছেন ফ্রান্সের গোলরক্ষক আলফোন্স আরোয়োলা। অন্যদিকে ফরাসি তারকা অ্যান্তোয়ান গ্রিজম্যানও চেষ্টা করেছিলেন জার্মানির জালে বল জড়াতে। কিন্তু ফাঁকি দিতে পারেননি ম্যানুয়েল নয়্যারকে। আগামী রোববার দ্বিতীয় গ্রুপ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ফ্রান্স।

উয়েফার উদ্যোগেই চালু হয়েছে এই নতুন প্রতিযোগিতা। প্রতি দুই বছর পরপর বসবে এ আসর। প্রথমেই ইউরোপের ৫৫টি দেশকে ভাগ করা হয়েছে চারটি বিভাগে। এই চারটি বিভাগের দলগুলো আবার বিভক্ত হবে চারটি গ্রুপে। আর সেই গ্রুপের খেলাগুলো হবে সেপ্টেম্বর থেকে নভেম্বর মাসের মধ্যে।

এই গ্রুপ পর্বের খেলাগুলো শেষে সেরা চারটি দল নিয়ে হবে একটি মিনি টুর্নামেন্ট। আগামী বছরের জুনে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। আর সেখান থেকেই নির্ধারিত হবে কে হচ্ছে নেশনস লিগ চ্যাম্পিয়ন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement