Beta

ভুটানের জালে চার গোল নেপালের

০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪৪

স্পোর্টস ডেস্ক

নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে পাকিস্তানের কাছে হেরেছিল নেপাল। আর বাংলাদেশের কাছে ২-০ ব্যবধানে হেরেছিল ভুটান। তবে আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে ৪-০ গোলের দারুণ জয় তুলে নিয়েছে নেপাল। তাই শেষ চারে খেলার আশা জিইয়ে রেখেছে তারা।

ম্যাচের প্রথম থেকেই বল দখলে এগিয়ে ছিল নেপাল। ভুটান সর্বোচ্চ চেষ্টা করেও আটকাতে পারেনি নেপালকে। প্রথমার্ধের ২১ মিনিটে নেপালের হয়ে গোলের সূচনা এনে দেন  অনন্ত তামাং। এরপর ভুটান নিজেদের রক্ষণভাগে মনোযোগ দেয়। প্রতিপক্ষের অনেক আক্রমণ আটকাতে সমর্থ হয় ভুটান। কর্নার থেকে আক্রমণ থেমে থাকেনি নেপালের। প্রথমার্ধের শেষ দিকে নিজেদের কিছু সুযোগ তৈরি করেও গোলে পরিণত করতে পারেনি ভুটান।

দ্বিতীয়ার্ধেও ছিল নেপালের আধিপত্য। প্রতিপক্ষের দুর্বল রক্ষণভাগের সুযোগে শুরুতেই আক্রমণ হানতে থাকে নেপাল। ফাউল করে বসেন ভুটানের রক্ষণভাগ খেলোয়াড় নিমা ওয়াংদি। পরপর দুটি ফাউল করায় দুটি হলুদ কার্ড পেয়ে লাল কার্ডের শাস্তি পেয়েছেন এই খেলোয়াড়। তবে সেই পেনাল্টির সুযোগ নিতে পারেননি বিমল ঘারতি মাগার। ৭০ মিনিটে মিস করেন সেই পেনাল্টি। তবে আক্ষেপের কিছু নেই নেপালের। কারণ ঠিক তার পরের মিনিটেই মিডফিল্ডার সুনীল দুর্দান্ত এক গোল করেন (২-০)।

এরপর শুধু সময়ের সঙ্গে বেড়েছে গোলের ব্যবধান। ৭৬ মিনিটে অঞ্জন বিস্তা উঠে গেলে বদলি হিসেবে নামেন ভারত খাওয়াস। মাত্র তিন মিনিট পরই গোল করে ব্যবধান বাড়ান এই বদলি খেলোয়াড় (৩-০)। খেলার শেষ মুহূর্তে আরেক গোল করেন নিরঞ্জন খড়কা। ৮৮ মিনিটে সুনীলের এক দুর্দান্ত কর্নারকে হেডের মাধ্যমে গোলে পরিণত করেন তিনি (৪-০)। ভুটান এর পরে আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

ম্যাচ শেষে, দুই ম্যাচে এক জয় ও এক পরাজয় নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে নেপাল। আজ দিনের অন্য ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে পাকিস্তানের।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement