Beta

সাউদাম্পটন টেস্ট জিতে সিরিজও জিতল ইংল্যান্ড

০৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৭

স্পোর্টস ডেস্ক

প্রথম দুটি ম্যাচ জিতেই টেস্ট সিরিজ জয়ের পথে অনেকখানি এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। তৃতীয় ম্যাচে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল সফরকারী ভারত। জয় দিয়ে বাঁচিয়ে রেখেছিল সিরিজ জয়ের স্বপ্ন। তবে চতুর্থ ম্যাচে আর শেষরক্ষা হলো না ভারতের। অনেক লড়াই করলেও শেষ পর্যন্ত ৬০ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বিরাট কোহলির দলকে। আর সাউদাম্পটন টেস্টে এই জয় দিয়ে ৩-১ ব্যবধানে সিরিজও জিতে নিয়েছে ইংল্যান্ড।

প্রথম ইনিংসে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমেছিল ভারত। সেই লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খেয়েছিল কোহলির দল। ৯ ওভারের মধ্যে মাত্র ২২ রানে হারিয়েছিল লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা ও শিখর ধাওয়ানের উইকেট। চতুর্থ উইকেটে ১০১ রানের জুটি গড়ে অবশ্য প্রাথমিক এই ধাক্কাটা অনেকখানিই সামলে নিয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। ম্যাচের এই পর্যায়ে ভারতের জয়ই হয়তো দেখতে শুরু করেছিলেন অনেকে।

কিন্তু দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করে কোহলি ফিরে যাওয়ার পর ভারত আবার পড়ে ব্যাটিং বিপর্যয়ের মুখে। ৫১ রানের ইনিংস খেলে আজিঙ্কা রাহানে আরো কিছুক্ষণ থাকতে পেরেছিলেন উইকেটে। কিন্তু সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। দলীয় ১৫৩ রানের মাথায় রাহানে আউট হয়ে গেলে নিশ্চিতই হয়ে যায় ভারতের হার। শেষ পর্যায়ে ঋষভ পান্টের ১৮ ও রবীচন্দ্রন অশ্বিনের ২৫ রানের ইনিংস দুটি ভারতের হারের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement