Beta

এশিয়া কাপের আফগানিস্তান দল ঘোষণা

০২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৪

স্পোর্টস ডেস্ক

ক্রিকেট বিশ্বের এক চমকের নাম আফগানিস্তান। মাত্র কয়েক বছরের মধ্যেই এই যুদ্ধবিধ্বস্ত দেশটি শিরোনামে আসতে শুরু করে ক্রিকেটে অবিশ্বাস্য কিছু ম্যাচ জয়ের মাধ্যমে। সম্প্রতি আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ জিতে নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছে তারা। এই মাসের ১৫ তারিখ থেকে আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপেও নিজেদের স্থান করে নিয়েছে আফগানিস্তান। এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে তারা।

দলে তিনটি নতুন মুখ এসেছে। সায়েদ আহমাদ শেরজাদ, মুনির আহমাদ কাকার এবং ওয়াফাদার- এই তিনজন খেলোয়াড়ের অভিষেক হবে এশিয়া কাপে। এঁদের মধ্যে ওয়াফাদার ও শেরজাদ ইতিমধ্যে আফগানিস্তানের হয়ে টেস্ট এবং টি-টোয়েন্টি খেলে ফেললেও মুনীর আহমাদ কাকার এখনো আফগানিস্তানের জার্সিতে মাঠে নামেননি। ১৮ বছর বয়সী ওয়াফাদার আফগানিস্তানের ক্রিকেট ইতিহাসে প্রথম টেস্ট ম্যাচে ভারতের বিপক্ষে নজরকাড়া পেস বোলিং করেছিলেন। ২৩ বছর বয়সী বাঁহাতি বোলার শেরজাদ টি-টোয়েন্টিতে দেখিয়েছিলেন তাঁর বোলিংয়ের প্রতিভা। এদের নিয়ে বোলিং বিভাগে শক্তি বাড়াতে চাইবেন তিন স্পিনার- রশিদ খান, মোহাম্মদ নবী এবং মুজিব-উর-রহমান। মুনীর আহমাদের রয়েছে খুব ভালো প্রথম শ্রেণি ক্রিকেট অভিজ্ঞতা। প্রথম শ্রেণির ক্রিকেটে গড় ৪৯.৮৬ এবং আফগানিস্তান এ দলের হয়ে গড়ে করেছেন ৪৮.৪২ রান। এই ২২ বছর বয়সী ব্যাটসম্যান প্রয়োজনে মোহাম্মদ শাহজাদের বদলে উইকেটরক্ষকের ভূমিকায়ও থাকতে পারেন। তবে আয়ারল্যান্ড সিরিজ জয়ের পর সেই দল থেকে বাদ পড়েছেন পেসার দৌলত জাদরান। আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে থাকলেও সিরিজের কোনো ম্যাচ খেলেননি জাদরান।

আফগানদের এশিয়া কাপ শুরু হবে ১৭ সেপ্টেম্বর, শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচ দিয়ে।

আফগানিস্তান দল : আসগার আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), ইহসানুল্লাহ জানাত, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমত শাহহিদি, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, রশিদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর-রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুনীর আহমাদ কাকার (উইকেটরক্ষক), সায়েদ আহমাদ শেরজাদ, সাইফুদ্দিন আশরাফ ও ওয়াফাদার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement