Beta

উয়েফার বর্ষসেরা ফুটবলার লুকা মদ্রিচ

৩১ আগস্ট ২০১৮, ১৩:১৫

স্পোর্টস ডেস্ক

গত চার বছর ধরেই উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটা গিয়েছিল এ সময়ের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর ট্রফি কেসে। তিনবার জিতেছিলেন পর্তুগিজ তারকা রোনালদো। আর একবার মেসি। এবারও পুরস্কারটা রোনালদোর হাতে উঠবে বলেই হয়তো ধরে নিয়েছিলেন অনেকে। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে ছাড়িয়ে গেছেন তাঁরই রিয়াল মাদ্রিদ সতীর্থ লুকা মদ্রিচ। প্রথমবারের মতো এই পুরস্কার জিতে নিয়েছেন রিয়াল মাদ্রিদের এই ক্রোয়েশিয়ান মিডফিল্ডার।

ইউরোপিয়ান ফুটবলের গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতানোর পেছনে মুখ্য ভূমিকা ছিল মদ্রিচের। রোনালদোও এই যাত্রায় ছিলেন তাঁর পাশাপাশিই। কিন্তু বিশ্বকাপের আসরে রোনালদোকে বেশ খানিকটাই ছাড়িয়ে গিয়েছিলেন মদ্রিচ। তাঁর অধিনায়কত্বেই প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনাল খেলেছিল ক্রোয়েশিয়া। ফলে উয়েফা বর্ষসেরার পুরস্কারটা শেষ পর্যন্ত মদ্রিচের হাতেই উঠেছে।

এবারের মৌসুমের শুরুতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমানো রোনালদো ছিলেন মদ্রিচের ঠিক পরেই। দ্বিতীয় স্থানে। লিভারপুল ও মিসরের তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ দখল করেছেন তৃতীয় স্থান। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার আন্তোনিও গ্রিজম্যান ছিলেন চতুর্থ স্থানে। আর বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি পঞ্চম স্থানে।

২০১১ সালে এই উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার চালু হওয়ার পর মেসি-রোনালদোর বাইরে তৃতীয় ফুটবলার হিসেবে এই পুরস্কার জিতেছেন মদ্রিচ। এর আগে এটি উঠেছিল আন্দ্রেস ইনিয়েস্তা ও ফ্রাঙ্ক রিবেরির হাতে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement