Beta

শান্তির মিশনে গিয়ে বিপাকে সিধু!

২১ আগস্ট ২০১৮, ১৪:০৬

স্পোর্টস ডেস্ক

ভারত-পাকিস্তানের বৈরিতা নতুন কিছু নয়। চলছে জন্মলগ্ন থেকেই। ক্রিকেট খেলার মধ্য দিয়ে মাঝেমধ্যে সেই দূরত্ব ঘোচানোর চেষ্টা চলত। কিন্তু সেটাও এখন আর হচ্ছে না। দীর্ঘদিন ধরে কোনো দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি ভারত-পাকিস্তান।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর আবার দুই দেশের সম্পর্ক উন্নয়নের কিছু উদ্যোগ নিতে যাচ্ছেন সাবেক ক্রিকেটার ইমরান খান। তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানে ইমরান আমন্ত্রণ জানিয়েছিলেন ভারতের সাবেক ক্রিকেটার নবোজ্যোৎ সিং সিধুকে। শান্তির মিশন নিয়ে পাকিস্তানে গিয়েছিলেন সিধু। সেখানে জড়িয়ে ধরেছিলেন পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে। আর তাতেই বেধেছে বিপত্তি।

চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানের সেনাপ্রধানের সঙ্গে কোলাকুলি করার জন্য সিধুর বিরুদ্ধে আদালতে মামলাই ঠুকে দিয়েছেন বিহারের এক আইনজীবী। সাধুর ওঝা নামের এই আইনজীবীর মতে, পাকিস্তান সেনাবাহিনীর প্রধানের সঙ্গে কোলাকুলি করে সিধু অপমান করেছেন ভারতীয় সেনাবাহিনীকে। আর এই অভিযোগ এনে রাষ্ট্রদ্রোহের মামলা করে দিয়েছেন সিধুর বিরুদ্ধে।

বিহারের আদালতে এই মামলা করার পর সেই আইনজীবী বলেছেন, ‘আদালত মামলাটি গ্রহণ করেছেন। এখন আগামী সপ্তাহে এটার শুনানি অনুষ্ঠিত হবে।’

সাবেক ক্রিকেটার সিধুও অবসরের পর হেঁটেছেন রাজনীতির পথে। বর্তমানে তিনি পাঞ্জাবের প্রাদেশিক সরকারের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement