Beta

জুভেন্টাসকে হারিয়েছে রিয়াল

০৫ আগস্ট ২০১৮, ১৯:২২

স্পোর্টস ডেস্ক

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের এক প্রীতি ম্যাচে জুভেন্টাসকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ ল্যান্ডওভার ম্যারিল্যান্ডে অনুষ্ঠিত ম্যাচে শুরুটা করেছিল জুভেন্টাসই। জোয়া ক্যানসেলোর ক্রস পেয়ে কেইলর নাভাসকে বোকা বানিয়ে মাদ্রিদের গোলে বল ঠেল্কে দেন দানি কারভাজাল। কিন্তু গ্যারেথ বেল খেলার বিরতির আগেই জুভেন্টাসের পেনাল্টি এরিয়ার বাইরের একটি বলকে গোলবারের উপরের বাম কর্নারে শট করে ১-১ গোলে রিয়ালকে সমতায় ফেরান।

খেলার দ্বিতীয়ার্ধে বেল, টনি ক্রুস, কারিম বেনজেমার মতো খেলোয়াড়দের বদলে নামা খেলোয়াড়দের মধ্যে স্প্যানিশ খেলোয়াড় এসেন্সিও এবং এই মৌসুমে ৩৮.৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে যোগ দেওয়া ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসাস জুনিয়রের তীক্ষ্ণ ও দ্রুত দৌড় খুব অসুবিধায় ফেলেছিল জুভেন্টাসকে। বেলের পরিবর্তে বিরতির পর খেলতে নামা মার্কো এসেনসিও দুই গোল করেন যার মধ্যে একটি ছিল নতুন ব্রাজিলিয়ান তারকা ভিনিসাস জুনিয়রের পাস থেকে।

জুলেন লোপেতেগুইয়ের দল উয়েফা সুপার কাপে আথলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নামার আগে ৭ আগস্ট রোমার বিরুদ্ধে আরকটি ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ কাপ ম্যাচ খেলবে। এদিকে জুভেন্টাসের সিরি ‘এ’ লিগের প্রথম প্রতিপক্ষ সিয়েভো ভেরোনা যেখানে রোনালদোকে তাঁর নতুন দলের জার্সিতে দেখা যেতে পারে। গত মাসে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্টাসে যোগ দেওয়া রোনালদো বিশ্বকাপের পর কিছুদিনের অবকাশ পেয়েছেন। চ্যাম্পিয়নস লিগ জেতাসহ নয় বছরে ৪৫০ গোল করা এই ৩৩ বছর বয়সী পর্তুগিজ তারকা সম্প্রতি রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যোগ দেন।

পর্তুগিজ এই তারকার চলে যাওয়ায় বার্নাব্যুতে বেলের ভবিষ্যৎ আরো কিছুদিনের জন্য নিশ্চিত হয়েছে। লোপেতগুইয়ের মতে ওয়েলসের এই সাবেক ফরোয়ার্ড ‘ফাঁকা জায়গা পূরণ করতে’ কাজে লাগবে। অনেক নবীন খেলোয়াড়ের এগিয়ে আসার ব্যাপারে আশাবাদী এবং রিয়ালের বিপক্ষের এই ম্যাচ জয় সেটা আবারও প্রমাণ করে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement