Beta

কোহলি এখন এক নম্বর

০৫ আগস্ট ২০১৮, ১৯:১৩

স্পোর্টস ডেস্ক

টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় স্টিভেল স্মিথকে টপকে এখন এক নম্বর ব্যাটসম্যান বিরাট কোহলি। আজ আইসিসির প্রকাশিত এই র‍্যাঙ্কিং অনুসারে বিরাট কোহলি পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান যিনি এই স্থান অর্জন করলেন। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে শচীন টেন্ডুলকার ২০১১ সালে টেস্টে এক নম্বর ব্যাটসম্যান হওয়ার খ্যাতি অর্জন করেছিলেন।

সদ্য সমাপ্ত এজবাস্টন টেস্টে কোহলি প্রথম ইনিংসে ভারতের ২৭৪ রানের মাঝে ১৪৯ রানের অবদান রাখেন এবং শেষ ইনিংসে ১৯৪ রানের মধ্যে ৫১ রান করেন। ভারত হারলেও কোহলির ৩১ রেটিং পয়েন্ট যোগ হয়েছে। যা পেয়ে তিনি টপকে যান ৩২ মাস ধরে এক নম্বর হিসেবে থাকা অস্ট্রেলিয়ার সম্প্রতি নিষিদ্ধ অধিনায়ককে।

বল টেম্পারিং কাণ্ডে অভিযুক্ত স্টিভেন স্মিথ ২০১৫ সালের ডিসেম্বরে মাসে এক নম্বর টেস্ট ব্যাটসম্যানের স্থান দখল করেন। ১২ মাসের নিষেধাজ্ঞার জন্য তিনি ২০১৯ সালের মার্চ পর্যন্ত নিষিদ্ধ থাকার ফলস্বরূপ ইতিমধ্যে পাঁচ পয়েন্টে এগিয়ে গেছেন বিরাট কোহলি।বিরাট কোহলি ছাড়াও এক নম্বর টেস্ট ব্যাটসম্যানের খ্যাতি অর্জন করা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে রয়েছেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, গৌতম গম্ভীর, সুনীল গাভাস্কার, বীরেন্দর শেবাগ ও দিলীপ ভেংসরকার।

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে থাকা স্বাগতিক ইংল্যান্ড ৯ আগস্ট লর্ডসে দ্বিতীয় টেস্টে ভারতের বিপক্ষে মাঠে নামবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement