Beta

কেন এমন হার বাংলাদেশের?

২৬ জুলাই ২০১৮, ১২:৫৯ | আপডেট: ২৬ জুলাই ২০১৮, ১৩:১২

স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য শেষ ১৩ বলে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৪ রান। অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ছিলেন পিচে, তাঁর সঙ্গে সাব্বির রহমান। এমন অবস্থায় জয়টা সহজই ছিল। কিন্তু এ অবস্থায় থেকেও শেষ পর্যন্ত হেরেছে লাল-সবুজের দল। ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৩ রানের এই হারে অবাক হয়েছেন সবাই। এমন ম্যাচেও হারে!

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এই হারের জন্য কাউকেই দায়ী কারতে চান না। তবে ব্যাটসম্যানরা শেষ মুহূর্তে ঘাবড়ে গিয়েছিলেন বলেই জয় পাওয়া সম্ভব হয়নি বলে মনে করেন তিনি।    

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘যা আমরা সহজে করতে পারতাম, এক-দুই রান নিয়ে খেলা শেষ করা। কিন্তু আমরা তা পারিনি। আসলে আমরা পুরোপুরি ঘাবড়ে গিয়েছিলাম। যে কারণে ভুল হয়েছে, উইকেট পড়ছে, ডট বল হয়েছে। বারবার এমন ভুল হচ্ছে আমাদের। এমন অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।’

এমন হার হাতাশার বলেই মনে করেন বাংলাদেশ অধিনায়ক, ‘ম্যাচটি যে অবস্থায় ছিল, সেখান থেকে হারার কথা নয়। এত কাছাকাছি গিয়েও হারা সত্যিই হতাশার। আসলে আমরা ভুল থেকে শিখছি না।’

গায়ানায় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই হার বাংলাদেশের জন্য হতাশারই বটে। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২৭১ রান গড়ে। জবাবে ২৬৮ রান করেই থেমে যায় মাশরাফিদের ইনিংস।

দলীয় ২৬৪ রানের মাথায় অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম আউট হয়ে সাজঘরে ফিরে যাওয়ার পরই ম্যাচের চিত্র পাল্টে যায়। পরবর্তী ব্যাটসম্যানরা পারেনি দলকে জয়ের লক্ষ্য পৌঁছে দিতে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement