Beta

অ্যাশেজ সিরিজের শুরু এজবাস্টনে

২০ জুলাই ২০১৮, ১২:৩৬

স্পোর্টস ডেস্ক

আগামী বছরের আগস্টে শুরু হতে যাচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ঐতিহাসিক অ্যাশেজ সিরিজ। গতকাল বৃহস্পতিবার পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। যা থেকে জানা যাচ্ছে যে অ্যাশেজ সিরিজের শুরুটা হবে এজবাস্টনে।

২০০৯ সালের পর থেকে এজবাস্টনে অপরাজিত আছে ইংল্যান্ড। ফলে অ্যাশেজ সিরিজের শুরুটা ফেভারিটের মতোই করতে পারবে বলে আশা স্বাগতিকদের। এরপর অ্যাশেজ সিরিজের বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে লর্ডস, হেডিংলি, ওল্ড ট্রাফোর্ড ও ওভালে।

২০০১ সালে শেষবারের মতো ইংল্যান্ডের মাটিতে গিয়ে অ্যাশেজ সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। স্টিভ ওয়াহর সেই বিশ্বকাঁপানো দল জিতেছিল ৪-১ ব্যবধানে। কিন্তু এর পর থেকে ইংল্যান্ড জয়টা আর হয়ে ওঠেনি অসিদের। এ বছরের শুরুতে অবশ্য অস্ট্রেলিয়া নিজ দেশের মাটিতে অ্যাশেজ জিতেছে ৪-০ ব্যবধানে।

আগামী বছরের এই অ্যাশেজ সিরিজ আরো একটি জায়গা থেকে খুবই গুরুত্বপূর্ণ। এই সিরিজ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু হবে। যেখানে দুই বছরব্যাপী এই চ্যাম্পিয়নশিপের শীর্ষে যাওয়ার জন্য লড়বে টেস্ট ক্রিকেটের সেরা নয়টি দল।

অ্যাশেজ সিরিজের আগে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট খেলবে ইংল্যান্ড। আর আগস্টের ১ তারিখ থেকে শুরু হবে অ্যাশেজ সিরিজ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement