Beta

গুহায় আটকে থাকা ফুটবলারদের জয় উপহার পগবার

১১ জুলাই ২০১৮, ১৪:১৭

স্পোর্টস ডেস্ক

থাইল্যান্ডের ব্যাংককে ভয়াবহ বন্যা হয়েছে। যে বন্যায় কোচসহ গুহায় আটকে পড়েছিল পুরো একটি স্থানীয় ফুটবল দল। বিশ্বকাপের উত্তেজনাকর সময়েও এমন সংবাদ নাড়া দেয় বিশ্ববাসীকে। পুরো একটা দলের এমন কঠিন দুর্দশা ছুঁয়ে যায় ফুটবলারদেরও। তার প্রমাণ পাওয়া গেল বিশ্বকাপের সেমিফাইনালের ফ্রান্স ও বেলজিয়াম ম্যাচের পর। ম্যাচে ১-০ গোলে বেলজিয়ামকে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে ফ্রেঞ্চরা। ফ্রান্সের মধ্য মাঠের খেলোয়াড় পল পগবা খেলার পর এই জয় উৎসর্গ করেন গুহায় আটকে পড়া উদ্ধারকৃত শিশুদের।

ব্যাংককে বন্যায় থাইল্যান্ডের অনূর্ধ্ব-১৬ বছর বয়সী একটি ফুটবল দলের ১২ সদস্য তাদের কোচসহ একটি পর্বতের গুহায় আটকে পড়েছিল। যে গুহা সম্পূর্ণ বন্যায় প্লাবিত হয়েছে। গুহাটি থাইল্যান্ডের উত্তর প্রদেশীয় চিয়াং রাইয়ে অবস্থিত। বন্যার সময় বৃষ্টির কারণে গুহার ভেতর পানি বৃদ্ধি পাওয়ার কারণে তারা ভেতরে আটকে পড়েছিল।

এমন ঘটনার পর পুরো বিশ্বে বেশ উৎকণ্ঠা দেখা দেয়। থাইল্যান্ডের উদ্ধারকারীরা ব্যর্থ হওয়ার পর মার্কিন যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডের উদ্ধারকারীরা চেষ্টা করে। অবশেষে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চেষ্টা করার পর বাচ্চাদেরবাইরে বের করে আনতে সক্ষম হয় উদ্ধারকারীরা।

 লম্বা সময় গুহায় আটকে থাকার পরও বেশ সাহস দেখিয়েছে ছেলেরা। এমন সাহসিকতার জন্য বেশ প্রশংসা করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি ছেলেদের ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘এই জয় তোমাদের উৎসর্গ করলাম। তোমরা সত্যিই চমৎকার। বেশ সাহসী ও শক্তিশালীও বটে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement