Beta

সেমিফাইনালের সম্ভাব্য একাদশ

১০ জুলাই ২০১৮, ১৯:৩৬ | আপডেট: ১০ জুলাই ২০১৮, ২০:০১

স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে বেলজিয়াম ও ফ্রান্স। ইউরোপের দুই পরাশক্তি দলের লড়াইয়ে কে জিতেবে তা নিয়ে আলোচনার শেষ নেই। তবে এ ম্যাচের প্রথম একাদশে কারা থাকছেন, তা নিয়েই এখন চলছে যত বিশ্লেষণ।

এই ম্যাচে ফ্রান্স ৪-২-৩-১ ফরমেশনে খেলতে পারে। যেখানে গোলকিপিংয়ে থাকছেন হুগো লরিস। উমতিতি এবং ভারান সেন্ট্রাল ডিফেন্ডারের ভূমিকায় থাকবেন। দুই সাইড ব্যাক পাভার্ড ও হার্নান্দেস। এদের সামনে থাকবেন কন্তে আর পোগবা। মাঝমাঠে মাতুইদি, গ্রিজম্যান আর এমবেপে। আর একজন স্ট্রাইকার থাকছেন জিরু।

বেলজিয়ামের বড় অস্ত্র কাউন্টার অ্যাটাকে খেলা, তাই আজকের ম্যাচে তারা খেলতে পারে ৪-৩-৩ ফরমেশনে। ডি ব্রুইন পেছনে থেকে লুকাকু এবং হ্যাজার্ডকে সহযোগিতা করবেন। তাঁদের পিছনে থাকবেন ফেলাইনি ও উইটজেল।

আজ দুই দল ৭৪তম বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে। এর আগের ৭৩টি ম্যাচের মধ্যে বেলজিয়ামের ঝুড়িতেই বেশি জয়ের খেতাব, ৩০টি। আর ফ্রান্স জিতেছে ২৪টি ম্যাচ। ১৯টি ম্যাচ ড্র হয়েছে।

বেলজিয়ামের সম্ভাব্য প্রথম একাদশ : কুর্তোয়া, ভার্টনঘেন, কোম্পানি, চাদলি, অ্যাল্ডারউইরেল্ড, ফেলাইনি, উইটজেল, কারাসকো, লুকাকু, ডি ব্রুইন, হ্যাজার্ড।

ফ্রান্সের সম্ভাব্য প্রথম একাদশ : লরিস, ভারান, উমতিতি, হার্নান্দেস, পাভার্ড, পোগবা, কন্তে, মাতুইদি, গ্রিজম্যান, এমবাপে ও জিরু।

Advertisement