Beta

হাফ টাইমে সতীর্থদের কী বলেছিলেন মেসি?

২৭ জুন ২০১৮, ১৫:২০ | আপডেট: ২৭ জুন ২০১৮, ১৫:৪৯

স্পোর্টস ডেস্ক

সমীকরণ যখন বাঁচা-মরার, তখন মেসিদের সামনে একটা পথই বেছে নেওয়ার সুযোগ ছিল। হয় পুরো সামর্থ্য দিয়ে জিতে দেখাও, না হয় পরাজয় স্বীকার করে বাড়ির পথ ধরো। মেসিরা নিজেদের সামর্থ্যের প্রমাণ দেওয়ার পথটাই বেছে নিলেন। ফলাফল? নাইজেরিয়াকে হারিয়ে ২-১ গোলের ব্যবধানে শেষ ষোলো নিশ্চিত করেছে আর্জেন্টিনা। অবশ্য প্রথমার্ধে দলকে উজ্জীবিত করে কোচের দায়িত্ব পালন করেছিলেন মেসিই। বিরতির সময় দলকে বিভিন্ন পরামর্শ দিয়ে উজ্জীবিত করতে দেখা যায় বিশ্বের অন্যতম সেরা এই তারকাকে। সতীর্থদের কী বলেছিলেন মেসি?

প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ সমতা, দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে পরাজয়ের পর বেশ কঠিন সমীকরণের মুখোমুখি হতে হয় আর্জেন্টিনাকে। এত সমীকরণ মিলিয়ে জয় নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করাটা বেশ শক্তই ছিল মেসিদের কাছে। তবে ভাগ্যদেবী আশাহত করেননি দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। শেষ পর্যন্ত জয় নিয়ে হাসিমুখে পরের রাউন্ড নিশ্চিত করে মেসিরা।

নাইজেরিয়ার বিপক্ষে দ্বিতীয়ার্ধের মতো গুরুত্বপূর্ণ সময়ে মেসিকে দেখা গেল তাঁর সতীর্থদের উদ্দেশে বক্তব্য দিতে। দলকে উজ্জীবিত করার কাজটা সারছিলেন দলের অধিনায়ক। কী বলেছিলেন মেসি, জানালেন মেসির সতীর্থ মার্কোস রোহো।

ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডার বলেন, ‘ম্যাচের দ্বিতীয়ার্ধে মেসি আমাদের বলেছে, আমাদের সবার দায়িত্ব ম্যাচে গোল বাড়ানো। যখনই সুযোগ পাব, গোল আদায় করার চেষ্টা করতে হবে। আমাদের কার কী পজিশন, সেটা না ভেবে গোল করতে হবে। যখনই আমার সামনে বল আসবে, তখনই বলকে আঘাত করে লক্ষ্যভেদ করতে হবে।’

Advertisement