Beta

‘হারলেও রিয়াল মাঠ ছাড়বে মাথা উঁচু করেই’

২৪ মে ২০১৮, ১৬:০৩

স্পোর্টস ডেস্ক

লা-লিগায় ব্যর্থ এক মৌসুম কাটানো রিয়ালের সামনে এখন সুযোগ চ্যাম্পিয়নস লিগ জিতে মৌসুমের ইতি টানার। অবশ্য মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলোর মতে যদি ফাইনালটা হেরেও যেতে হয় তবুও মাথা উঁচু করেই মাঠ ছাড়বে রিয়াল।

আগামী শনিবার রাত পৌনে ১টায় ইউক্রেনের কিয়েভ মাঠে গড়াবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। শিরোপা লড়াইয়ে নামবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। ফাইনালের আগে রিয়ালের সামনে যেখানে টানা তৃতীয় শিরোপার হাতছানি সেখানে লিভারপুল ফাইনালেই উঠেছে ১১ বছর পর।  

শেষ ২০০৫ সালে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিল লিভারপুল। তাই আবার ফিরে এসে যে তারা ট্রফি জিততে চাইবে প্রাণপণে সে ভালই জানা আছে মার্সেলোর। ব্রাজিলিয়ান ডিফেন্ডার তাই দেখছেন হারের সম্ভাবনাও। মার্সেলো বলছেন ক্ষতি নেই হারলেও, ‘আমরা যদি না জিতি তবে ব্যর্থতা নিয়ে কথা বলাটা ভাল কাজ হবেনা। আমরা হেরে গেলেও মাথা উঁচু করেই ড্রেসিংরুমে ফিরব আমরা।’

চ্যাম্পিয়নস লিগে দারুণ সফল হলেও সদ্য শেষ হওয়া লা-লিগার ২০১৭-১৮ মৌসুম রিয়াল শেষ করেছে তৃতীয় হয়ে। লিগ শিরোপা জেতা বার্সেলোনা থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে থাকা ‘বড়’ মাদ্রিদকে কোপা দেল রে থেকে বিদায় নিতে হয়েছে কোয়ার্টার ফাইনালেই।

সব মিলিয়ে তাই মার্সেলো মনে করছেন যদি হারতে হয় ফাইনালটাও তবে গণমাধ্যমের রোষের কবলে তাদের পড়তে হতে পারে। রিয়াল লেফট-ব্যাকের ভাষ্যে, ‘ফাইনালের পরেই আমরা দেখবো কি হয়। তাঁরা হয় আমাদের প্রশংসা করবে আর নাহলে মেরে ফেলবে। তবে ক্লাবের জন্য, সমর্থকদের জন্য এবং পরিবারের জন্য আমরা শিরোপা ঘরে তুলতে চাই।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement