Beta

পঞ্চমবারের মতো গোল্ডেন সু মেসির

২১ মে ২০১৮, ১২:৪৫

স্পোর্টস ডেস্ক

এবার লা লিগায় অপ্রতিরোধ্য গতিতে লিগ শেষ করেছে বার্সেলোনা। চার ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে দলটি। অপ্রতিরোধ্য ছিলেন দলের সেরা তারকা লিওনেল মেসিও। নিজের নামের পাশে সেরা গোলদাতার তকমা লাগিয়ে ইউরোপের সেরা তারকার লড়াইয়ে এগিয়ে চলছিলেন সবার আগেই। তবে চূড়ান্ত ফল পেতে মেসিকে কিছুটা অপেক্ষা করতেই হয়। কারণ সিরো ইমোবিল, মোহামেদ সালাহও সমানতালে মেসির সঙ্গে পাল্লা দিচ্ছিলেন। তবে সবাইকে হারিয়ে পঞ্চমবারের মতো গোল্ডেন সু ও পিচিচি অ্যাওয়ার্ড যাচ্ছে মেসির ঘরেই।

গতকাল আন্দ্রেস ইনিয়েস্তার বিদায়ী ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে একাদশে ছিলেন না মেসি। শেষদিকে অবশ্য মাঠে নামলেও গোলের দেখা পাননি। তাতে গোলদাতার শীর্ষস্থান ধরে রেখে ইউরোপের এই মৌসুম শেষ করতে অসুবিধা হয়নি আর্জেন্টাইন এই অধিনায়কের। ৩৪টি গোল নিয়ে ইউরোপের শীর্ষস্থান ধরে রেখেছেন মেসি। মিসরের তরুণ তারকা লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ ও টটেনহ্যাম তারকা হ্যারি কেইন মেসির সঙ্গে পাল্লা দিলেও তাঁদের দুজনকে থেমে যেতে হয় যথাক্রমে ৩২ ও ৩০ গোলে।

এর আগে আরো চারবার ইউরোপসেরা গোল্ডেন সু পুরস্কার জিতেছেন মেসি। পঞ্চমবারের মতো এই পুরস্কার পেলেন তিনি। রিয়াল মাদ্রিদের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এর আগে চারবার ইউরোপসেরা হলেও এবার তাঁকে থাকতে হয়েছে তালিকার আট নম্বরে। লা লিগায় এবার সুবিধা করতে পারেনি রিয়াল মাদ্রিদ, পাশাপাশি রোনালদোও ছিলেন ব্যর্থ। যার ফলে ইউরোপসেরাদের লড়াইয়ে ছিটকে পড়েন এই পর্তুগিজ তারকা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement