Beta

আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে শেষ পর্যন্ত পাকিস্তানের জয়

১৬ মে ২০১৮, ১৪:৪১ | আপডেট: ১৬ মে ২০১৮, ১৪:৫৩

স্পোর্টস ডেস্ক

প্রতিপক্ষ টেস্ট ক্রিকেটে নবীন দল আয়ারল্যান্ড। তাও আবার তাদের অভিষেক টেস্ট। ক্রিকেটে অন্যতম পরাশক্তি দল পাকিস্তানের বিপক্ষে নিজেদের টেস্ট ইতিহাসের প্রথম ম্যাচ খেলতে নেমে তারা পারেনি খুব বড় কোনো লক্ষ্য ছুড়ে দিতে, মাত্র ১৬০ রান। অথচ এই রান তাড়া করতে নেমেও রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে পাকিস্তানকে। শেষ পর্যন্ত অতিকষ্টে ৫ উইকেটে জিতেছে সরফরাজরা।

টসে হেরে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩১০ রান করে। এর জবাবে আয়ারল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৩০ রান করে ফলোঅনে পড়ে। কিন্তু দ্বিতীয় ইনিংসে স্বাগতিক আইরিশরা দারুণভাবে ঘুরে দাঁড়ায়। টেস্ট অভিষেকে সেঞ্চুরির কীর্তি গড়ে কেভিন ও’ব্রায়েন দলকে দারুণ সাফল্যের পথ দেখান। 

কেভিন ১১৮ রানের দারুণ একটি ইনিংস খেললেও প্রতিপক্ষের সামনে খুব বড় কোনো লক্ষ্য দিতে পারেনি। তারা মাত্র ১৫৯ রানের লিড নেয়। 

তবে এত অল্প রানের লক্ষ্যে ব্যাট করতে পাকিস্তানও শুরুতে বিপর্যয়ের কবলে পড়ে। দলীয় মাত্র ১৪ রানে তিনজন প্রথম সারির ব্যাটসম্যানকে হারিয়ে বসে তারা। অবস্থা এমন হয়েছে যে হারের শঙ্কাও দেখা দেয় পাকিস্তানের সামনে। 

কিন্তু এ অবস্থা থেকে দলকে টেনে তোলেন ইনজামাম-উল-হকের ভাতিজা ইমাম-উল-হক। তিনি ৭৪ রানের হার-না-মানা একটি ইনিংস খেলে দলকে সাফল্যের দুয়ারে নিয়ে যান। বাবর আজম ৫৯ রান করে তাঁকে যোগ্য সাপোর্ট দেন।    

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement