Beta

বিশ্বকাপে নিষিদ্ধ পেরুর অধিনায়ক

১৫ মে ২০১৮, ১৪:০১

স্পোর্টস ডেস্ক

দীর্ঘ তিন যুগ পর রাশিয়া বিশ্বকাপের টিকেট পেয়েছে পেরু। স্বাভাবিকভাবেই লাতিন আমেরিকার দেশটি বেশ উৎফুল্ল। কিন্তু তাদের আনন্দ বিষাদে পরিণত হয়েছে। কারণ, যার হাত ধরে দেশটির এই সাফল্য, সেই খেলোয়াড়কে ছাড়াই রাশিয়ার পথে পাড়ি দিতে হবে দলটিকে। পেরুর অধিনায়ক দলের অন্যতম সেরা তারকা জস পাওলো গুয়েরেরো গঞ্জালেস এবারের রাশিয়া বিশ্বকাপে নিষিদ্ধ হয়েছেন।

ঘটনার সূত্রপাত গত বছরের বিশ্বকাপ বাছাই পর্বে। ওই সময়ে আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের আগে পানীয়র সঙ্গে কোকেন মিশিয়ে খাওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। আরবিট্রেশন কোর্ট ফর স্পোর্টস বারো মাসের জন্য তাঁকে নিষিদ্ধ ঘোষণা করে। কিন্তু তিনি শাস্তির মেয়াদের বিরুদ্ধে আপিল করে শাস্তির মেয়াদ কমিয়ে ছয় মাসে নিয়ে আসেন। এ মাসেই তাঁর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে।

কিন্তু এই ৩৪ বছর বয়সী খেলোয়াড়ের শাস্তি কমিয়ে নেওয়া আপিলের বিরুদ্ধে আবার আপিল করে সিএএস। যার ফলে তাঁর শাস্তি বাড়িয়ে ১৪ মাস করা হয়। যার মেয়াদ শেষ হবে আগামী জানুয়ারি মাসে। ফলে বিশ্বকাপ না খেলার আক্ষেপ নিয়েই থাকতে হবে পেরুর এই অভিজ্ঞ ফুটবলারকে।

খেলতে পারলে এবারই শেষ বিশ্বকাপ হতো তাঁর। সামনের বিশ্বকাপে দেখা যাবে না পেরুর ইতিহাসের সেরা গোলদাতাকে। দেশের হয়ে ৮৬ ম্যাচে তিনি সর্বোচ্চ ৩২ গোল আদায় করে নিয়েছেন। বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে বেশ মুষড়ে পড়েছেন ফ্লেমেঙ্গোর এই তারকা।

বিশ্বকাপে এবার পেরু খেলবে ‘সি’ গ্রুপে। অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও ফ্রান্সের বিপক্ষে গুয়েরেরোকে ছাড়া বেশ ভুগতে হবে লাতিন আমেরিকার দলটিকে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement