Beta

‘বাংলাদেশের জন্য বিশ্বকাপ চ্যালেঞ্জিং হবে’

২৯ এপ্রিল ২০১৮, ১৩:১৭

স্পোর্টস ডেস্ক

২০১৯ সালের বিশ্বকাপে ফিরে এসেছে পুরোনো ফরম্যাট। ১৯৯২ সালের বিশ্বকাপের ফরম্যাটে খেলবে এবার ২০১৯ সালের বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলা। এর ফলে কোনো গ্রুপ পর্ব থাকবে না, বরং প্রতিটি দলকে খেলতে হবে প্রতিটি দলের বিপক্ষে। অন্তত নয়টি ম্যাচ খেলতে হবে প্রতি দলকে। বিশ্বকাপের এই ফরম্যাটকেই কঠিন মনে হচ্ছে বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের কাছে।

তাঁর মতে, গ্রুপ পর্ব না থাকায় বাংলাদেশের জন্য পরের রাউন্ড নিশ্চিত করা বেশ চ্যালেঞ্জিং হবে। তবে প্রতিটি দলের বিপক্ষে খেলতে পারার কারণে নিজের সামর্থ্য পরীক্ষা করার দারুণ সুযোগ পাবে টাইগাররা, যা ইতিবাচক প্রভাব ফেলবে বলেই মনে করেন এই ওপেনার। তবে নকআউট পর্বে খেলার স্বপ্নটা একটু কঠিনই হয়ে যাবে এই ফরম্যাটের কারণে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তামিম বলেন, ‘আগামী বছরের বিশ্বকাপের ফরম্যাট আমাদের জন্য সহজ হবে না। নকআউট পর্বে খেলতে হলে আমাদের পাঁচ থেকে ছয়টি ম্যাচ জিততে হবে, যা আমাদের জন্য মোটেও সহজসাধ্য হবে না।’

বাঁ পায়ের হাঁটুর ইনজুরির কারণে তামিম এখন মাঠের বাইরে আছেন। অবশ্য এই ২৯ বছর বয়সী তারকার ইনজুরি এমন সময়ে, যখন টাইগার শিবিরের সময় কাটছে ঘরোয়া লিগ খেলে। আন্তর্জাতিক কোনো টুর্নামেন্ট না থাকার কারণে বাংলাদেশের ব্যাটিং নির্ভরতার প্রতীক সাবেক এই ইনজুরি দলে তেমন প্রভাব ফেলছে না।

নিজের ইনজুরির ব্যাপারেও কথা বলেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তিনি বলেন, ‘সুস্থ হতে এখনো মনে হচ্ছে, দুই সপ্তাহের মতো সময় লাগবে। তবে নেটে ব্যাট করতে আমার এখনো তেমন সমস্যা হয় না।’

বাংলাদেশ তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে আগামী বছর জুনে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে ম্যাচের মাধ্যমে তাদের যাত্রা শুরু হবে। নকআউট পর্বের আগে টাইগার শিবিরের শেষ খেলা হবে উপমহাদেশের অন্যতম শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ জুলাই, লর্ডসে। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement