ইনিয়েস্তার বিদায়ে মেসির ‘শ্রদ্ধা’

২৮ এপ্রিল ২০১৮, ১৬:১৯ | আপডেট: ২৮ এপ্রিল ২০১৮, ১৬:৪৭

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি ২০০৪ সালে যখন মাঠে নেমেছেন বার্সেলোনার জার্সি গায়ে, আন্দ্রেস ইনিয়েস্তা ততদিন ন্যু-ক্যাম্পে কাটিয়ে ফেলেছেন দুই বছর। সেই যে শুরু, এই যুগলে ভর করে বার্সার জয়রথটা থামানোই আর গেল না। ২২ বছর বার্সায় কাটানোর পর ইনিয়েস্তা এবার বিদায়ের ঘোষণা। ১৪ বছরের পুরোন সতীর্থকে তাই মেসিও শ্রদ্ধা জানাতে ভুললেন না।

ন্যু-ক্যাম্পে ইনিয়েস্তার বিদায় ঘোষণা দেওয়ার সংবাদ সম্মেলনে মেসি ও সুয়ারেজ অবশ্য উপস্থিত ছিলেন না। এই নিয়ে কথাও কম হয়নি। ব্যক্তিগত কারণ দেখিয়ে দুজনই আগেই ছুটি নিয়েছিলেন। তবে দলপতির বিদায়ের দিন তাঁকে নিজের ইন্সটাগ্রামে কৃতজ্ঞতায় ভাসিয়েছেন মেসি।

ইনিয়েস্তার সঙ্গে কয়েকটি স্মরণীয় মুহূর্তের ছবি দিয়ে নিচে স্প্যানিশ ভাষায় মেসি লিখেছেন, ‘ফুটবল পায়ে এতগুলো বছরের জন্য ধন্যবাদ আন্দ্রেস (ইনিয়েস্তা)। খেলায় তোমার পাশে থাকার সুযোগ পেয়ে আমি গর্বিত। আমরা পাশাপাশি বেশ কিছু অবিস্মরণীয় মুহূর্ত কাটিয়েছি। তোমার খেলা ও জীবনের নতুন শুরুতে আমার পক্ষ থেকে শুভকামনা থাকল। মাঠ ও মাঠের বাইরে তুমি একজন অসাধারণ মানুষ। আমরা তোমাকে মিস করব।’

বার্সার হয়ে দুজন মিলে জিতেছে মোট চারটি চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা। কাঁধে কাঁধ মিলিয়ে আটটি লা-লিগার ট্রফিও রয়েছে এই যুগলবন্দির। বর্তমানে বার্সার অধিনায়কের আর্মব্যান্ডটা ইনিয়েস্তার হাতেই বাঁধা। আর মেসি রয়েছেন তাঁরই ডেপুটি হিসেবে। স্প্যানিশ মিডফিল্ডারের চলে যাওয়ার পর আর্জেন্টাইন অধিনায়কের কাঁধেই উঠবে বার্সার নেতৃত্বভার।