চায়নিজ তাইপেকে হারাল বাংলাদেশ

২৭ এপ্রিল ২০১৮, ১৬:২৬

যুব অলিম্পিক হকির এশিয়া অঞ্চলের বাছাইপর্বেই কম্বোডিয়ার জালে গোলের উৎসব করেছিল বাংলাদেশ। ২০-০ ব্যবধানের সেই ম্যাচ জিতে পরের ম্যাচেই অবশ্য ৭-৪ গোলে লাল-সবুজের দল হেরে বসে মালয়েশিয়ার কাছে। তবে আজ শুক্রবার চায়নিজ তাইপেকে ফের ১২-২ ব্যবধানে পরাজিত করেছে বাংলাদেশি যুবারা।

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে প্রথমার্ধেই তাইপের জালে পাঁচবার বল পাঠায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে এক গোল হজম করলেও দুই গোল দিয়ে এগিয়ে থাকে যুবারাই। আর তৃতীয় ও শেষার্ধে পাঁচ গোল করে ও এক গোল খেয়ে বাংলাদেশ দল ম্যাচ শেষ করে ১২-২ স্কোরলাইন নিয়ে।

তাইপের বিপক্ষে প্রিন্স করেন বাংলাদেশের হয়ে সর্বোচ্চ পাঁচ গোল। এ ছাড়া শফিউল আলম, সারোয়ার শাওন ও সোহানুর রহমান সবুজ দেখা পান জোড়া গোলের। বাকি গোলটি আসে আবেদ উদ্দিনের কাছ থেকে।

এই জয়ে চার ম্যাচে তিন জয় আর এক পরাজয় নিয়ে ৯ পয়েন্ট সংগ্রহ করা বাংলাদেশ রয়েছে পুল ‘বি’র দ্বিতীয় অবস্থানে। পরের ম্যাচটা ড্র করতে পারলেও বাংলাদেশ খেলবে সেমিফাইনালে। গ্রুপ পর্বে নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে বাংলাদেশ আজই মাঠে নামবে পাকিস্তানের বিপক্ষে।

গ্রুপ দুটি থেকে সেরা দুই দল যাবে সেমিতে। সেখান থেকে ফাইনালে ওঠা দুই দল পাবে আর্জেন্টিনায় মাঠে গড়ানোর অপেক্ষায় থাকা যুব অলিম্পিকের টিকেট। চলতি বছরের অক্টোবরে বুয়েন্স আয়ার্সে শুরু হবে যুব অলিম্পিক।