Beta

ভাবতেই পারেননি বিশ্বকাপ দলে থাকবেন!

২৬ এপ্রিল ২০১৮, ১৭:৩০

স্পোর্টস ডেস্ক

মাঠে গড়ানোর অপেক্ষায় থাকা রাশিয়া  বিশ্বকাপের আর্জেন্টিনার ২৩ সদস্যের দলে থাকা অনেকটাই নিশ্চিত ইন্টার মিলান ফরোয়ার্ড মাউরো ইকার্দি। অবাক  হওয়ার মতো ব্যাপার, সেই ইকার্দি নাকি দলে ডাক পাওয়ার খবরটাই প্রথমে বিশ্বাস করতে পারছিলেন না!

ইকার্দি চিন্তাও করতে পারেননি বিশ্বকাপের দলে থাকবেন তিনি। অবশ্য ইন্টার অধিনায়কের সেই চিন্তা খুব একটা অযৌক্তিকও ছিল না। ২৫ বছর বয়সী এই স্ট্রাইকার বিশ্বকাপের বাছাইপর্বে পারেননি নিজের খোলস ছেড়ে বের হতে। ইতালি ও স্পেনের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে নীল-আকাশি শিবিরেও ছিলেন না।

আর্জেন্টাইন দৈনিক ‘ওলে’কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেই বলেছেন বিশ্বকাপে দলে ডাক পেয়ে বিস্মিত হওয়ার কারণ, ‘সুযোগ না পেলেই বরং অবাক হতাম না। আমার যেটা মনে হয় আমি পর্যাপ্ত  সুযোগ পাইনি। দলের এমন চাপে থাকার সময়টায় বোধহয় জাতীয় দলে সুযোগ পাওয়ার সঠিক সময় না। আমার কোচরা আমাকে যা বলেছে আমি তাই করেছি, আমি খুশি যে বাছাইপর্বে আমি মাঠে ছিলাম।’

চলতি মৌসুমে ইন্টার মিলানের হয়ে ৩০ ম্যাচে ২৬ গোল করেছেন ইকার্দি। এই ফরোয়ার্ডের এখন অপেক্ষা  বিশ্বকাপে গোল পাওয়ার। তবে আসছে বিশ্বকাপে মাঠে নামার ঠিক কতটুকু সুযোগ পাবেন সেটা জানা নেই তাঁর। তবে তাতে সমস্যা নেই ইকার্দির। একদিন না একদিন বিশ্বসেরার লড়াইয়ে নামবেনই আর্জেন্টিনার জার্সিতে, এমনই বিশ্বাস এই স্ট্রাইকারের।

ইকার্দির ভাষ্যে ‘আমার বয়স এখন ২৫। শেষ তিন বছর ধরেই ইন্টারকে নেতৃত্ব দিচ্ছি। গোল করে ক্লাবটির ইতিহাসের অংশ হয়েছি। বিশ্বকাপ খেলার স্বপ্নটা আমার ছিল, যদি এবার নামতে না পারি তবে পরেরবার পারব। যে গোলটা আমার ভাগ্যে লেখা আছে সেটা আমি পাবোই। সেটা এই আসরেও পেতে পারি কিংবা পরে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement