কমনওয়েলথ গেমসে বাংলাদেশের আরেকটি রুপাপদক

১১ এপ্রিল ২০১৮, ০৯:৫৪

দুদিন আগেই বাংলাদেশকে রুপালি সাফল্যে উদ্ভাসিত করেছিলেন আবদুল্লাহ হেল বাকী। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে জিতেছিলেন রুপাপদক। এবার ৫০ মিটার পিস্তলেও এসেছে দারুণ সাফল্য। রুপাপদক জিতেছেন শাকিল আহমেদ।

২২০.৫ স্কোর নিয়ে রুপাপদক জিতেছেন শাকিল। স্বর্ণপদক উঠেছে অস্ট্রেলিয়ার ড্যানিয়েলের গলায়। তাঁর স্কোর ছিল ২২৭.২। আর ভারতের ওম মিতারভাল ২০১.১ স্কোর নিয়ে জিতেছেন ব্রোঞ্জপদক।

এর আগে ১৯৯০ সালে শেষবারের মতো এই ইভেন্টে পদক জিততে পেরেছিল বাংলাদেশ। সেবারের কমনওয়েলথ গেমসে পিস্তলে স্বর্ণপদক জিতেছিলেন আতিকুর রহমান ও আবদুর সাত্তার নিনি। এবার স্বর্ণপদক না জিততে পারলেও শাকিল আহমেদ ঘুচিয়েছেন পদকখরা। জিতেছেন রুপাপদক।

এর আগে গত রোববার শুটার বাকী স্বর্ণপদক জয়ের আশা জাগিয়েও রুপাপদক পেয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। ২৪৪.৭ স্কোর করেন তিনি। স্বর্ণপদক জেতা অস্ট্রেলিয়ার ডেইন স্যাম্পসন করেছেন ২৪৫.৪ স্কোর। আর ভারতের রবি কুমার ২২৪. ১ স্কোর করে পান ব্রোঞ্জ।

অবশ্য মাঝখানে দুদিন ছিল চরম হতাশার। গতকাল মঙ্গলবার নারীদের অ্যাথলেটিকসে চরম হতাশ করেছেন শিরিন আক্তার। ২০০ মিটারের হিটে শেষ ৩৬ জনের মধ্যে তাঁর অবস্থান ছিল সবার শেষে। প্রতিযোগিতার ২০০ মিটার দৌড়ের হিটে ২৬ দশমিক ১৭ সেকেন্ড সময় নিয়ে শেষ করেন শিরিন। এর আগে ১০০ মিটার দৌড়েও খুব একটা সাফল্য পাননি তিনি, ৪১ জনের মধ্যে ৩৮তম হয়েছিলেন।

এদিন শুটিংয়েও ছিল হতাশার দিন। ছেলেদের ৫০ মিটার রাইফেল প্রোনের বাছাইয়ে ৬০৪ দশমিক ৫ স্কোর গড়ে ২০তম হন তিনি।

এর আগে সোমবার মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে উম্মে সুলতানা চতুর্থ হয়েছিলেন। এই ইভেন্টে বাংলাদেশের আরেক প্রতিযোগী সাইদা হাসান ৪০৭.৪ স্কোর করে দশম হওয়ায় ফাইনালে উঠতে পারেননি।