Beta

ডায়মন্ড লিগে সহজ জয় বোল্টের

২২ জুলাই ২০১৭, ১১:৫৭ | আপডেট: ২২ জুলাই ২০১৭, ১২:০৭

স্পোর্টস ডেস্ক

বর্ণিল অ্যাথলেটিকস ক্যারিয়ারের প্রায় শেষপ্রান্তে চলে এসেছেন উসাইন বোল্ট। আগামী আগস্টে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের পরই বিদায় বলে দেবেন বিশ্বের দ্রুততম মানব। তার আগে এখন চলছে তাঁর প্রস্তুতি পর্ব। সেখানে বেশ ভালো নৈপুণ্যই দেখাচ্ছেন জ্যামাইকান এই অ্যাথলেট। মোনাকোতে ডায়মন্ড লিগের ১০০ মিটার ইভেন্টে সহজ জয়ই পেয়েছেন বোল্ট। এ বছর প্রথমবারের মতো দৌড় শেষ করেছেন ১০ সেকেন্ডের কম সময়ে।

ডায়মন্ড লিগে বোল্ট ফিনিশিং লাইন ছুঁয়েছেন ৯.৯৫ সেকেন্ডে। ৯.৯৮ সেকেন্ডে দৌড় শেষ করে দ্বিতীয় হয়েছেন যুক্তরাষ্ট্রের ইসিয়া ইয়ং। আর তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার আকানি সিমবিনের টাইমিং ছিল ১০.০২ সেকেন্ড। এ বছর এবারই প্রথমবারের মতো ১০ সেকেন্ডের কম সময়ে ১০০ মিটার দৌড় শেষ করতে পেরেছেন বোল্ট। গত মাসে তাঁর টাইমিং ছিল ১০.০৬ সেকেন্ড।

আগামী আগস্টে শুরু হতে যাচ্ছে বিশ্ব্ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। লন্ডনের এই আসরে এবার বোল্ট অংশ নেবেন ১০০ ও ৪X১০০ মিটার রিলে ইভেন্টে। দুটিতেই স্বর্ণপদক জিতে বিদায়ের মুহূর্তটা নিশ্চয়ই স্মরণীয় করে রাখতে চাইবেন এই কিংবদন্তি।

২০০৭ সালে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন বোল্ট। সেবার কোনো স্বর্ণপদক জিততে পারেননি তিনি। সন্তুষ্ট থাকতে হয়েছিল দুটি রৌপ্যপদক নিয়ে। তারপর টানা চারটি আসরে বোল্ট জিতেছেন মোট ১১টি স্বর্ণপদক।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement