Beta

দেশের মাটিতে শেষবারের মতো জিতলেন বোল্ট

১১ জুন ২০১৭, ১৬:৫৯

স্পোর্টস ডেস্ক

কিংসটন ন্যাশনাল স্টেডিয়ামের দর্শক কিছুতেই মানতে পারছিলেন না বিষয়টি।  ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দেশের মাটিতে এরপর আর খেলতে নামবেন না উসাইন বোল্ট। শেষবার দৌড়ানোর আগে দারুণ নার্ভাস ছিলেন গতিদানব। তবে শেষটা বোল্টময় হলো না। ১০.০৩ সেকেন্ড সময় নিয়ে শেষ পর্যন্ত জিতেছেন বোল্টই। তবে নিজের পারফরম্যান্স নিয়ে নিজেই সন্তুষ্ট নন তিনি। তারপরও খুশি যে অনেক দিন পরে মাঠে নেমে জয় পেলেন অলিম্পিকে দুবার ট্রেবল বিজয়ী এই অ্যাথলেট। 

জ্যামাইকার কিংসটন স্টেডিয়ামে ৩৫ হাজার মানুষ এসেছিলেন বোল্টের খেলা দেখতে। কারণ, এরপর দেশের মাটিতে আর কোনো প্রতিযোগিতায় নামবেন না উসাইন বোল্ট। আগামী আগস্টে লন্ডনে বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেলে অবসরে যাবেন তিনি। এর আগে বোল্ট দেশের হয়ে রেসার্স গ্র্যান্ড প্রিক্সে মাঠে নামলেন। 

নিজের পারফরম্যান্স নিয়ে বোল্ট যে খুশি নন, সেটাও স্বীকার করে নিয়েছেন তিনি। বলেন, ‘এর আগে এত নার্ভাস লাগেনি আমার। মানতে সমস্যা নেই যে, আমার ক্যারিয়ারের সবচেয়ে খারাপ দৌড়। খারাপ শুরুর পর শেষটাও জঘন্য হয়েছে।’ এরপরই নিজেকেই প্রবোধ দিয়েছেন বোল্ট। তিনি বলেন, ‘খুব বেশি কিছু আশা করিনি। কারণ জানুয়ারির পর এই প্রথম দৌড়িয়েছি আমি।’

বোল্ট ভালোভাবে শেষ না করতে পারলেও দক্ষিণ আফ্রিকার বিশ্বরেকর্ডধারী ভ্যান নির্কাক ২০০ মিটারে দারুণ পারফর্ম করেছেন। ২০০ মিটার শেষ করতে ১৯.৮৪ সেকেন্ড সময় নিয়েছেন তিনি। তবে ৮০০ মিটারে অলিম্পিক চ্যাম্পিয়ন ডেভিড রুদিশা নিজের রাজত্ব ধরে রাখতে পারেননি। ৪৪.৯০ সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন এই তারকা।

৪৪.৮৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন কেনিয়ার উইলি তার্বেই। এ ছাড়া তিন হাজার মিটারে চ্যাম্পিয়ন হয়েছেন ব্রিটিশ লৌহমানব মোহাম্মদ ফারাহ। সাত মিনিট ৪১.২০ সেকেন্ড সময় নিয়েছেন এই অলিম্পিক তারকা। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement