Beta

রিয়াদে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

২২ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২২

সৌদি আরব অফিস
বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সৌদি আরবের রিয়াদে সম্প্রতি আলোচনা সভার আয়োজন করা হয়। ছবি : এনটিভি

বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সম্প্রতি সৌদি আরবের রিয়াদে আলোচনা সভার আয়োজন করা হয়। রিয়াদের সুলতানায় মানাহিল কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি।

আলোচনায় প্রবাসী নেতৃবৃন্দ বলেন, একদলীয় শাসনের অবসানকল্পে দেশে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি নামক জনপ্রিয় দলের জন্ম দিয়েছিলেন। দেশ, জাতি ও গণতন্ত্রের মুক্তি আনতে হলে অন্যায়ভাবে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। গণআন্দোলন ও ঐক্যবদ্ধ সংগ্রাম ছাড়া তাঁকে মুক্ত করা যাবে না। সেজন্য সব দেশপ্রেমিক ও জাতীয়তাবাদী শক্তিকে রাজপথে নামতে হবে।

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চাঁনের সঞ্চালনায় ও জ্যেষ্ঠ সহসভাপতি কারী আবদুল হাকিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম গাজী, বিশিষ্ট ব্যবসায়ী বশির সরকার, সহসভাপতি আবদুস সালাম কিরন, আলমগীর হোসেন, মীর হাসান মীর, আমজাদ হোসেন, ইয়ার আহমেদ, সিদ্দিক হোসেন রিপন, মাসুদ রানা, মোজাফফর হোসেন, ইলিয়াস হোসেন, জাকির হোসেন, নুরুজজামান সুমনসহ প্রবাসী বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

হুমাম হামজার পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। এরপর জাতীয় সংগীত ও বিএনপির দলীয় সংগীত পরিবেশন করা হয়। বিপুল সংখ্যক প্রবাসী বিএনপি নেতাকর্মী এ সভায় অংশ নেন।

সভায় শহীদ জিয়ার রুহের মাগফেরাত কামনায় এবং দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও রোগমুক্তি লাভে  আল্লাহর তায়ালার দরবারে দোয়া পরিচালনা করা হয়।

Advertisement