Beta

২০২০ সালের হজ হবে সর্বোত্তম হজ ব্যবস্থাপনা : মক্কায় ধর্ম প্রতিমন্ত্রী

১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:১৫

সৌদি আরবের মক্কায় চলতি বছর দেশ ও জাতিকে সুষ্ঠুভাবে হজ উপহার দেওয়ায় বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহকে সংবর্ধনা দিয়েছে মক্কার প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ।

গত মঙ্গলবার মধ্যরাতে মক্কার নাক্কাসায় স্থানীয় একটি হোটেলে এ সংবর্ধনার আয়োজন করা হয়। শুরুতে কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সিনিয়র সহসভাপতি বেলায়েত হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে ও মক্কা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মো. ফিরোজ আহমেদের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন মক্কার হজ কাউন্সিলর মো. মাকসুদুর রহমান ও মক্কা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি সাইফুর রহমান সাইফু। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাছনী।

বক্তব্য দেন মক্কা ফ্রেন্ডস অব বাংলাদেশের সভাপতি হাজি কামাল খান, মক্কা যুবলীগের সভাপতি সফিউল আলম মনির, মক্কা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক বেলাল উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম ইবল, মক্কা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু তৈয়বসহ আরো অনেকে।

আরো উপস্থিত ছিলেন নুর মোহাম্মদ, নবীন খান, মক্কা আওয়ামী ফাউন্ডেশনের জাকারিয়া চৌধুরী, বৃহত্তর কুমিল্লা আওয়ামী পরিবারের সাধারণ সম্পাদক মজিবুল হক মুজিব, মোজাম্মেল হক খোকন, তাজুল ইসলাম, সেলিম উদ্দিন প্রমুখ।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ আগামী ২০২০ সালে পবিত্র হজকে সর্বশ্রেষ্ঠ হজ হিসেবে জাতিকে উপহার দেবে বলে ঘোষণা দিয়েছেন। এজন্য তিনি বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। পাশাপাশি মক্কা হজ মিশনের কর্মকর্তাসহ সবার সহযোগিতা কামনা করেছেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিকনির্দেশনা ও দুর্নীতি দমনের মাধ্যমে এবারের হজ ব্যবস্থাপনা সফল হয়েছে।

আলোচনা সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাছনী ও মক্কার হজ কাউন্সিলর মো. মাকসুদুর রহমানকে মক্কার কমিউনিটির নেতৃবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় মক্কা আওয়ামী পরিবারের নেতৃবৃন্দ ছাড়াও জেদ্দা, হাইল, তায়েফ, মদিনা আওয়ামী পরিবারের নেতৃবৃন্দসহ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। পরে এক নৈশ ভোজের আয়োজন করা হয়।

Advertisement