Beta

সৌদি-বাংলাদেশ সম্পর্ক অনেক সুদৃঢ় : ধর্ম প্রতিমন্ত্রী

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৪

সৌদি আরবের জেদ্দায় দেশটির ধর্ম, দাওয়া ও গাইডেন্সবিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল শেখের সঙ্গে বৈঠক করেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ। ছবি : সংগৃহীত

সৌদি আরবের ধর্ম, দাওয়া ও গাইডেন্সবিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল শেখের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ। এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘অতীতের যেকোনো সময়ের চেয়ে সৌদি আরব ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক এখন অনেক সুদৃঢ় ও সৌহার্দ্যপূর্ণ।’

গতকাল রোববার সকালে সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে দেশটির ধর্ম, দাওয়া ও গাইডেন্সবিষয়ক মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী। ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সৌদি সরকারের আমন্ত্রণে ‘কিং আবদুল আজিজ ইন্টারন্যাশনাল কোরআন মেমোরাইজেশন কনটেস্ট’-এ অতিথি হিসেবে অংশ নিতে ছয় দিনের সফরে রোববার সকালে ধর্ম প্রতিমন্ত্রী জেদ্দায় পৌঁছান। এ সময় ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল শেখ তাঁকে স্বাগত জানান। পরে দুই মন্ত্রীর মধ্যে বৈঠক হয়।

বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক, রাজনৈতিক ও উন্নয়ন কর্মকাণ্ডে বিচক্ষণ নেতৃত্বের প্রশংসা করেন সৌদি মন্ত্রী। এ সময় দুই নেতা মুসলিম উম্মাহর ঐক্যের ওপর গুরুত্বারোপ করেন।

সৌদি আরবের পবিত্র মক্কা শরিফের মসজিদুল হারামে গত শনিবার থেকে আন্তর্জাতিক কোরআন মেমোরাইজেশন কন্টেস্টের ৪১তম অধিবেশন শুরু হয়েছে। এটি চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। এতে বাংলাদেশসহ প্রায় ১৫০টি দেশের প্রতিযোগী অংশ নিচ্ছেন।

Advertisement