মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালিত

০১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৮

গতকাল শনিবার সন্ধ্যায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হোটেল মেট্রোতে কুয়ালালামপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করা হয়। ছবি : এনটিভি

মালয়েশিয়ার কুয়ালালামপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় কুয়ালালামপুরের হোটেল মেট্রোতে এ শোক দিবস পালন করা হয়।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

ছাত্রলীগ কুয়ালালামপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক এস এম সুমন ও সহসভাপতি আনিসুর রহমান রিপনের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন ছাত্রলীগ কুয়ালালামপুর মহানগর শাখার সভাপতি এম এইচ জুয়েল।

এতে যশোর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য শাহীন সর্দার প্রধান অতিথি, মালয়েশিয়া যুবলীগের যুগ্ম আহ্বায়ক মুনসুর আল বাসার সোহেল প্রধান বক্তা ও যুবলীগ নেতা মার্শাল পাভেল বিশেষ বক্তা ছিলেন। বিশেষ অতিথির বক্তব্য দেন মালয়েশিয়া আওয়ামী লীগের সদস্য কবি আলমগীর হোসেন ও মালয়েশিয়া স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি জালাল উদ্দিন সেলিম।

আরো বক্তব্য দেন বুকিত বিন্তাং যুবলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান শিমুল, যুবলীগ নেতা আকাব্বার মাহমুদ, কুয়ালালামপুর মহানগর ছাত্রলীগের সহসভাপতি ইলিয়াস হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রাকিব, সালমান খান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোহেল, মো. মালেক মিয়া, প্রচার সম্পাদক মিজানুর রহমান মিজান, মালয়েশিয়া ছাত্রলীগ নেতা তিতুমীর, ডলার রঞ্জন দাস, আনিসুর রহমান সূর্য, মাসুম বিল্লাহ, রুবেল রানা, ইমামুল হক প্রমুখ। আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়া ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির রায়হান প্রমুখ।

পরে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবার ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সব শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সেইসঙ্গে তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।