Beta

রিয়াদে খালেদা জিয়ার কারামুক্তি ও রোগমুক্তি চেয়ে দোয়া

২৫ আগস্ট ২০১৯, ২২:৫৭

সৌদি আরব অফিস
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে সম্প্রতি তাঁর কারামুক্তি ও রোগমুক্তি চেয়ে সৌদি আরবের রিয়াদে দোয়া মাহফিল ও আলোচনা সভা হয়েছে। ছবি : এনটিভি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে সম্প্রতি তাঁর কারামুক্তি ও রোগমুক্তি চেয়ে সৌদি আরবে দোয়া মাহফিল ও আলোচনা সভা হয়েছে। গত শুক্রবার মধ্যরাতে রিয়াদের সুলতানা মানাহিল কমিউনিটি সেন্টারে ওই অনুষ্ঠানের আয়োজন করে সৌদি আরব বিএনপির কেন্দ্রীয় কমিটি।

অনুষ্ঠানে সাবেক সাংসদ ও শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি  শফিকুর রহমান কিরণ বলেন, খালেদা জিয়ার মুক্তি হলেই দুঃশাসন থেকে দেশ ও জাতি মুক্তি পাবে। সেজন্য সবার আগে সাবেক তিনবারের প্রধানমন্ত্রীকে অন্যায় ও মিথ্যা মামলা থেকে মুক্ত করতে দেশ-বিদেশের জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদি আরব বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি কারি আবদুল হাকিম। দলের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম গাজীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সৌদি আরব বিএনপির সাধারণ সম্পাদক, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান মুক্তি পরিষদের সভাপতি ফারুক আহমেদ চাঁন।

সভায় বিশেষ অতিথি হিসেবে যোগ দেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শফিকুর রহমান কিরণ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বশির সরকার, সৌদি আরব প্রবাসী ঢাকা জেলা বিএনপির সভাপতি আলমগীর হোসেন, সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সহসভাপতি আব্দুছ সালাম কিরণ, যুবদলের সাধারণ সম্পাদক ইয়াকুব চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ওমর ফারুক পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক সিদ্দিক হোসেন রিপন, প্রবাসী চট্টগ্রাম বিএনপির সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আমির আব্বাস জসিম উদ্দিন, প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির সহসভাপতি মহসিন সরকার ও বিল্লাল হোসেন, প্রবাসী ফেনী জেলা বিএনপির নেতাদের মধ্যে কামরুল হাসান মীর, মিজানুর রহমান নিরু, আমজাদ হোসেন, জামাল হোসেন, কুমিল্লা জেলা বিএনপির উপদেষ্টা রমজান মোল্লা, আব্দুর রাহমান মিয়াজী প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য দেন দলের সহসাংগঠনিক সম্পাদক ইয়ার আহমেদ।

পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে দোয়া মাহফিলের সূচনা করা হয়। পবিত্র কোরআন তিলাওয়াত করেন হুম্মাম হামজা। মাহফিলে খালেদা জিয়ার কারামুক্তি ও রোগমুক্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়। সৌদি প্রবাসী বিএনপির বিপুল নেতাকর্মী সভায় অংশ নেন।

Advertisement