Beta

অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে লড়ছেন নোয়াখালীর জামান

১১ মে ২০১৯, ১১:২৫

অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে লিবারেল পার্টির প্রার্থী বাংলাদেশের মোহাম্মদ জামান। ছবি : এনটিভি

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফেডারেল নির্বাচন। আর এ নির্বাচনে চোখ রাখছেন অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরাও। কারণ নির্বাচনে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত নোয়াখালীর সন্তান মোহাম্মদ জামান টিটু। দেশটির বর্তমান ক্ষমতাসীন দল লিবারেল পার্টির টিকেট পেয়ে ফেডারেল এমপি হিসেবে লড়বেন তিনি।

আগামী ১৮ মে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার ৪৬তম ফেডারেল নির্বাচন। নির্বাচনী লড়াইয়ে মুখোমুখি হবেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ও প্রধান বিরোধীদল লেবার পার্টির প্রধান বিল শর্টেন।

লিবারেল পার্টি থেকে মনোনয়ন পাওয়া মোহাম্মদ জামান ওয়াটসন আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে জামানের প্রতিদ্বন্দ্বী লেবার পার্টির অভিজ্ঞ নেতা সাবেক অভিবাসনমন্ত্রী ও বর্তমান ফেডারেল এমপি টনি বার্ক।

তবে জয়ের ব্যাপারে আশাবাদী মোহাম্মদ জামান। তিনি বলেন, ‘গতবারের নির্বাচনে আমার ৩২ দশমিক ৬ শতাংশ ভোট কাস্ট হয়েছিল। এবার আশা করছি, আপনাদের সবার সহযোগিতা ও আমার এই এলাকার যদি সাপোর্ট থাকে, তাহলে ভালো কিছু হবে।’

প্রধানমন্ত্রী স্কট মরিসনের কাছের লোক হিসেবে লিবারেল পার্টি থেকে টানা তৃতীয়বারের মতো নির্বাচনী টিকেট পেলেন সিটি অব ব্যাংকসটোনের কাউন্সিলর মোহাম্মদ জামান।

আজ শনিবার অস্ট্রেলিয়ার অভিবাসনমন্ত্রী ডেভিড কোলেমান ও নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের লেজিসলেটিভ ডেপুটি স্পিকার মার্ক কুরি মোহাম্মদ জামানের জন্য ক্যাম্পেইন করবেন।

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের কাছে ‘লিটল বাংলাদেশ’ নামে পরিচিত লাকেম্বা শহরে অনেক বাংলাদেশির বসবাস। মোহাম্মদ জামান লাকেম্বা চেম্বার অব কমার্সের সভাপতি ও লাকেম্বা শহরের লিবারেল পার্টির সভাপতি।

এই নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ রেজাউল হক বলেন, ‘মোহাম্মদ জামান একজন পরিচিত মুখ। তাঁর সঙ্গে যেমন আছে কমিউনিটির যোগাযোগ, ঠিক একইভাবে তিনি প্রধানমন্ত্রী তথা সরকারি দলের আস্থাভাজন। ভাগ্য সহায় হলে আগামী ১৮ মে অস্ট্রেলিয়ার ফেডারেল পার্লামেন্টে প্রথম বাংলাদেশি এমপি হিসেবে আমরা মোহাম্মদ জামানকে পাব।’

Advertisement