Beta

মালয়েশিয়ায় আন্তর্জাতিক যুব সেমিনারে এনটিভির শারমিন লিনা

৩০ এপ্রিল ২০১৯, ১৯:৪৯ | আপডেট: ০২ মে ২০১৯, ১৬:৫৬

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ইয়ুথ এনগেজমেন্ট সেমিনারে অংশ নিয়েছেন এনটিভির সংবাদ পাঠিকা ও আন্তর্জাতিক যুব কমিটির বাংলাদেশের ডেপুটি অ্যাম্বাসেডর শারমিন নাহার লিনা। ছবি : এনটিভি

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ইয়ুথ এনগেজমেন্ট সেমিনার ২০১৯-এ অংশ নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনটিভির সংবাদ পাঠিকা ও আন্তর্জাতিক যুব কমিটির বাংলাদেশের ডেপুটি অ্যাম্বাসেডর শারমিন নাহার লিনা।

গত ২২ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত মালয়েশিয়ার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আন্তর্জাতিক যুবকেন্দ্র ও আন্তর্জাতিক যুব কমিটির আয়োজনে কুয়ালালামপুরের চেরাস ইন্টারন্যাশনাল ইয়ুথ এনগেজমেন্ট সেন্টারে ওই সেমিনার অনুষ্ঠিত হয়। যুব ও ক্রীড়ামন্ত্রী সয়েদ সাদ্দিক বিন সয়েদ আব্দুল রহমানের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে এবারের আয়োজন শেষ হয়।

এবারে সম্মেলনের প্রতিপাদ্য ছিল- ‘আন্তর্জাতিক যুবকেন্দ্রগুলোকে উন্নত করতে নগরের স্থিতিশীলতা’। বাংলাদেশ থেকে মোট ১৪ তরুণ-তরুণী এতে অংশ নেন।

মাগুরার কৃতী সন্তান শারমিন নাহার লিনা এর আগেও ভারত, সিঙ্গাপুর, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল ও থাইল্যান্ডে বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর সংবাদ পাঠিকা হিসেবে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন। এ ছাড়া বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে সাত বছর শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

শারমিন লিনা বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্স করছেন। কাজ করছেন ইন্ডিয়ান ইম্পোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যোগাযোগ উপদেষ্টা হিসেবেও।

জীবনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে শারমিন নাহার লিনা বলেন, ‘আমার চাওয়া হলো, যুবসমাজকে অনুপ্রাণিত করার মধ্য দিয়ে স্থায়ী উন্নয়নের লক্ষ্যে ২০৩০ সাল নাগাদ আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠিত করা এবং নতুন প্রজন্মকে সামাজিক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করে একটি বিশ্বাসযোগ্য পৃথিবী উপহার দেওয়ার লক্ষ্যে এগিয়ে যাওয়া।’

শারমিন লিনা আগামী ২ মে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

Advertisement