Beta

রিয়াদে এনটিভি সাংস্কৃতিক ফোরামের স্বাধীনতা দিবস পালন

০৩ এপ্রিল ২০১৯, ১৮:২৮

বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সৌদি আরবের রাজধানী রিয়াদে নানা আয়োজনে অনুষ্ঠিত হয় এনটিভি প্রবাস বিনোদনের নবম পর্ব। এনটিভি সাংস্কৃতিক ফোরামের উদ্যোগে রিয়াদের সুলতানা মানাহিল কমিউনিউটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছবি : এনটিভি

বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সৌদি আরবের রাজধানী রিয়াদে সম্প্রতি নানা আয়োজনে অনুষ্ঠিত হলো এনটিভি প্রবাস বিনোদনের নবম পর্ব। এনটিভি সাংস্কৃতিক ফোরামের উদ্যোগে রিয়াদের সুলতানা মানাহিল কমিউনিউটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিবারের মতো এবারও আয়োজনে সহযোগী ছিল রিয়াদের বাথাস্থ ঢাকা মেডিকেল সেন্টার। অনুষ্টানে সভাপতিত্ব করেন সৌদি আরবে এনটিভি সাংস্কৃতিক ফোরামের সভাপতি জুলিয়া ইসলাম লিপ্সি। যৌথভাবে পরিচালনা করেন কানিজ ফাতেমা ইরা ও আব্দুস সালাম কিরণ। অনুষ্ঠানের প্রথম পর্বে প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবী, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, তরুণ সমাজ ও নারী সমাজের কর্মীরা বক্তব্য দেন।

এতে এনটিভি সম্পর্কিত বক্তব্যে তিনজনকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ী তিনজনকে এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বর্ণ পদক দেওয়ার কথা ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সূচনা বক্তব্য দেন এনটিভির সৌদি আরব প্রতিনিধি ও বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক আহম্মেদ চাঁন।

স্বাগত বক্তব্য দেন ফোরামের সাধারণ সম্পাদক ইলমিস ফাতেমা চৌধুরী এপেলো। শুভেচ্ছা বক্তব্য দেন সাংস্কৃতিক ফোরামের নেত্রী তাসলিমা হাফিজ, হাজেরা পাখি, ঈশা, শিউলি, আঁখি মণি প্রমুখ।

অনুষ্ঠানে এনটিভি প্রবাস বিনোদন অষ্টম পর্বে এনটিভি সম্পর্কিত বক্তব্যে বিজয়ী চারজনকে এনটিভির লোগোযুক্ত স্বর্ণ পদক ও বিশেষ সম্মাননা তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

এ সময় বিশিষ্ট সমাজসেবক ও অনুষ্ঠানে আগত অতিথি কারি আবদুল হাকিম, পৃষ্টপোষক শহীদুল্লাহ, রিয়াদ বাংলা স্কুল কলেজের বিওডির সেক্রেটারি ইঞ্জিনিয়ার গুফরান, ইয়ার আলী সজল, আব্দুল্লাহ আল-মামুন, শাহাবুদ্দিন ফরায়েজী, ইকবাল হোসেন, জাহাঙ্গীর আলম প্রমুখ ব্যক্তিরা প্রবাসে এমন আয়োজনের প্রশংসা করেন।

অনুষ্ঠানকে ঘিরে নারীরা লাল সবুজ রঙে সেজেছিলেন। পুরো অনুষ্ঠানটি প্রবাসী বাংলাদেশিদের মিলন মেলায় পরিণত হয়।

সাংস্কৃতিক পর্বে কবিতা পাঠ, স্বাধীনতার গান, নাচ, গণ সংগীত পরিবেশন করেন এনটিভি সাংস্কৃতিক ফোরামের শিল্পীরা। রিয়াদে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী এনটিভির এই বিশাল আয়োজনে স্বপরিবারে অংশগ্রহণ করেন।

চিকিৎসা সেবায় প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে বিশেষ অবদান রাখায় রিয়াদের ঢাকা মেডিকেল সেন্টারকে এনটিভি পরিবারের পক্ষ থেকে আজীবন সম্মাননা পদক দেওয়া হয়।

পুরো অনুষ্ঠান সার্বিকভাবে সহযোগিতা করেন এনটিভি সাংস্কৃতিক ফোরামের উপদেষ্টা তৌফিক উল ইসলাম, জাহিদ পাটোয়ারী, হাফিজ আহমেদ, নিলুফা ইয়াসমিন আঁখি, আমজাদ হোসেন, নিলুফা আলী রুপা, সাংবাদিক ফকির আল-আমিন, আব্দুল আজিজ, এনী, সুবর্ণা আরা প্রমুখ।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পী ও কলাকুশলীরা আগামীতে এমন আয়োজন অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিশুদের এনটিভি সাংস্কৃতিক ফোরামের পক্ষে বিশেষ উপহার সামগ্রী তুলে দেওয়া হয় ৷

ব্যাপক আনন্দ ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয় এনটিভির প্রবাস বিনোদন নবম পর্ব। শেষে অতিথিদের জন্য নৈশ ভোজের আয়োজন করা হয়।

Advertisement