Beta

মালয়েশিয়ার ইউএসএমে মহান স্বাধীনতা দিবস পালিত

২৬ মার্চ ২০১৯, ২৩:১৯

ইউনিভার্সিটি সায়েন্স মালয়েশিয়া (ইউএসএম) এর ক্যাম্পাসে নানা আয়োজনের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস পালিত হয়। ছবি : এনটিভি

মালয়েশিয়ার পেনাংয়ে ইউনিভার্সিটি সায়েন্স মালয়েশিয়া (ইউএসএম) এর ক্যাম্পাসে  নানা আয়োজনের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বাঙালি শিক্ষক, গবেষক ও তাঁদের পরিবারের সদস্য এবং শিক্ষার্থীরা ২৫ শে মার্চ রাতে ক্যাম্পাসের আপটাউন মলে একত্রিত হন। প্রথমবারের মত বিপুল সংখ্যক বাঙালির উপস্থিতিতে ইউনিভার্সিটি সায়েন্স মালয়েশিয়া (ইউএসএম) এ বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপিত হয়।

ইউনিভার্সিটি সায়েন্স মালয়েশিয়া‌`র বাংলাদেশ কমিউনিটি এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে অয়োজক কমিটির আহবায়ক মুহাম্মদ মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও মিজানুর রহমানের সঞ্চালনায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস, ২৫ শে মার্চ কালরাত্রিতে বিশ্ব ইতিহাসের জঘন্যতম গণহত্যা ও স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন ড. বেলায়েত, ড. শফিক, ড. আজমল, ড. আসাদুজ্জামান মুন্না, ড. ইসহাক, ড. জসিম, ড. আসলাম ও ফাতেমা জোহরা প্রমুখ।

অনুষ্ঠানে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ, শহিদ মুক্তিযোদ্ধা এবং নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে নিহতদের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে  ফায়জুন নাহার মিম, মোনাব্বির জোহান, রাকিব হোসাঈনসহ  স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি পর্যায়ের অন্যান্য শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

Advertisement