Beta

ইউটিএমের বাংলাদেশি শিক্ষার্থীদের বরণ করল আইএসএসবিডি

০৫ মার্চ ২০১৯, ১৩:৩৭

ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার বাংলাদেশি শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সোসাইটি বাংলাদেশ সংগঠন। ছবি : এনটিভি

ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার (ইউটিএম) বাংলাদেশি শিক্ষার্থীদের বরণ করে নিল ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সোসাইটি বাংলাদেশ (আইএসএসবিডি)। গত শুক্রবার বিকেলে জোহরবারু স্কুডাই কেডিএসই আর্কেড হলে এই নবীনবরণ অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তিলাওয়াত ও দুই দেশের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের আলোচক ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার (ইউটিএম) অধ্যাপক ড. নূর হানিজা শারমিন ও অধ্যাপক ড. মোহাম্মদ আরিফিন বিন আবু হাসান বলেন, বাংলাদেশি শিক্ষার্থীরা বিশ্বের দরবারে বাংলাদেশের সুনাম রক্ষা করে চলেছে। ইউটিএমে থেকে পাস করে বহু দেশে সুনামের সঙ্গে কাজ করছে। বাংলাদেশের নতুন শিক্ষার্থীদের দেশ ও প্রতিষ্ঠানের সুনাম ধরে রাখার আহ্বান জানান তাঁরা।

ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সোসাইটি বাংলাদেশের (আইএসএসবিডি) সভাপতি জুবায়ের হোসেন মাহমুদ তাঁর বক্তব্যে বলেন, ‘এই ইউনিভার্সিটির নতুনরা বাংলাদেশি শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাবে। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের সম্মান আরো বাড়বে। আমি মনে করি, মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সব ক্ষেত্রে এগিয়ে রয়েছে।’

নবীনবরণ অনুষ্ঠানে বাংলাদেশি ছাত্রছাত্রীদের বরণ করে নেন শিক্ষকমণ্ডলী ও স্টুডেন্ট কমিউনিটির প্রতিনিধিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের   আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সোসাইটি বাংলাদেশের সাধারণ সম্পাদক সোনিয়া আফরিন বিশ্বাস, কোষাধ্যক্ষ দীপ জ্যোতি ঘোষ, সদস্য মমিনুর রহমান, সামিন ইনাম, মোহাম্মদ রায়হান। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করে আশা ইন্টারপ্রাইজ অ্যান্ড ইউটিএম ইন্টারন্যাশনাল।

Advertisement