Beta

সৌদি আরবে বরিশাল সমাজকল্যাণ সমিতির অভিষেক

০৩ মার্চ ২০১৯, ১৬:০২

জেদ্দায় আয়োজিত অনুষ্ঠান শেষে র‍্যাফেল ড্র ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়। ছবি : এনটিভি

সৌদি আরবের জেদ্দায় জমকালো আয়োজন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসী বরিশাল বিভাগীয় সমাজকল্যাণ সমিতির অভিষেক। গত শুক্রবার জেদ্দার স্থানীয় একটি কমিউনিটি সেন্টার আয়োজিত অনুষ্ঠানে বরিশাল প্রবাসী ছাড়াও বিভিন্ন জেলার প্রবাসী বাংলাদেশিরা এতে অংশ নেন।

অনুষ্ঠানে দেশি জনপ্রিয় খেলা হাঁড়িভাঙা, মোরগ লড়াই, দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে স্কুল শিক্ষার্থীসহ সব বয়সী প্রবাসী নারী-পুরুষ অংশ নেন। সৌদি আরবের বর্তমান পরিস্থিতিতে সপরিবারে প্রবাসীদের অংশগ্রহণ ছিল লক্ষ করার মতো। খেলাধুলার পাশাপাশি ছিল বরিশালের ঐতিহ্যবাহী পিঠা ও খাবারের স্টল।

দ্বিতীয় পর্বে সমিতির সভাপতি ইউসুফ মাহমুদ ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মীর মনি তপনের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল জাতীয় কারিকুলামের গভর্নিংবডির চেয়ারম্যান খন্দকার এ কে আজাদ। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেদ্দায় বিভিন্ন জেলা সমিতির নেতৃবৃন্দ, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক ব্যবসায়ী পেশাজীবী সাংবাদিকরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘এই দুর্দিনে এমন আয়োজন সত্যি প্রশংসার দাবি রাখে। দিনব্যাপী নানা আয়োজনে দল-মত নির্বিশেষে সব রাজনীতিবিদকে একই মঞ্চে নিয়ে আসা একটি দারুণ উদ্যোগ।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গান পরিবেশন করেন জেদ্দায় বসবাসকারী বাংলাদেশি শিল্পীরা। আলোচনা সভা শেষে র‍্যাফেল ড্র এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

Advertisement