Beta

সিডনিতে মামলার শিকার বাংলাদেশি উবারচালককে অনুদান

০৩ ডিসেম্বর ২০১৮, ০৮:৩২ | আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৮, ১১:৩৩

সায়মন সারওয়ার, অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়ার সিডনিতে সড়ক দুর্ঘটনার ফলে মামলার শিকার বাংলাদেশি উবারচালক নজরুল ইসলামের (৩১) হাতে গত শুক্রবার বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে আর্থিক অনুদান তুলে দেওয়া হয়। ছবি : এনটিভি

অস্ট্রেলিয়ার সিডনিতে সড়ক দুর্ঘটনার ফলে মামলার শিকার বাংলাদেশি উবারচালক নজরুল ইসলামের (৩১) পাশে দাঁড়াতে দেশটিতে থাকা বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

গত শুক্রবার কমিউনিটির বিশিষ্টজনের উপস্থিতিতে ওই অর্থ তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন কমিউনিটি লিডার ও সংগঠক আবুল সরকার, সাদিকুর খান,  কামরুল ইসলাম সিপিএ,  সাংবাদিক ও স্বদেশ বার্তার সাবেক বার্তা সম্পাদক  আতিকুর রহমান, সাংবাদিক মিনজাজুর রহমান মিন প্রমুখ।

গত বছর ১৭ জুন উবারে করে তিন যাত্রী নিয়ে গন্তব্যস্থলে যাওয়ার পথে সিডনির এলিজাবেথ স্ট্রিটে দুর্ঘটনায় পড়েন নজরুল ইসলাম।  সে সময় দুই রাস্তার মোড়ে লাল বাতি দেখে গাড়ি থামান তিনি। সবুজ বাতি জ্বলে ওঠার কয়েক সেকেন্ড আগে পেছনের আসনে বসে থাকা  ব্রিটিশ নাগরিক স্যামুয়েল থমাস গাড়ির দরজা খুলে বাইরে বের হন। সে সময়  অপর পাশ থেকে ছুটে আসা একটি বাসের চাপায় ঘটনাস্থলেই নিহত হন স্যামুয়েল।

ওই ঘটনায় গাড়ি চালানোয় অবহেলার অভিযোগ তুলে চালক নজরুলের বিরুদ্ধে মামলা করে নিউ সাউথ ওয়েলস পুলিশ। দুর্ঘটনায় নজরুলকে অভিযুক্ত করায় মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন স্থানীয় উবারচালক ও বাংলাদেশি কমিউনিটির নেতারা। অনেকে সমালোচনা করে অভিযোগ তোলেন যে, নজরুল ন্যায়বিচার পাননি।

সেসময় নজরুলের সঠিক বিচার নিশ্চিত করতে তাঁর পাশে থাকার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে বিভিন্ন সামাজিক সংগঠন। তারই ধারাবাহিকতায় উচ্চ আদালতে আপিল ও মামলা পরিচালনায় আর্থিক সহায়তা প্রদানের উদ্দেশে নজরুলের আইনজীবীর সঙ্গে যোগাযোগ করে তহবিল সংগ্রহে ক্যাম্পেইন শুরু করেন এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ শ্রাবণ। কমিউনিটির সর্বস্তরের মানুষ এতে সাড়া দেন। সেই সংগৃহীত টাকাই অবশেষে হস্তান্তর করা হলো।

এ ছাড়া স্থানীয় কমিউনিটি লিডার আবুল সরকার চেঞ্জ অর্গ সাইটের পক্ষ থেকে নজরুলের অনুকূলে একটি পিটিশন তৈরি করা হয়েছে। এরই মাঝে প্রায় তিন হাজার মানুষ ওই পিটিশনে অংশ নিয়েছেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement