Beta

স্পেনের বাংলাদেশি দূতাবাসে ‘জাতীয় উন্নয়ন মেলা’

১৭ অক্টোবর ২০১৮, ১৬:১৭ | আপডেট: ১৭ অক্টোবর ২০১৮, ১৬:২৮

হোসাইন ইকবাল, স্পেন

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের হলরুমে বর্ণিল আয়োজনে ও উৎসবমুখর পরিবেশে ‘জাতীয় উন্নয়ন মেলা ২০১৮’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠিত এই উন্নয়ন মেলা উদ্বোধন করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। তিনি বর্তমান সরকারের বিগত প্রায় ১০ বছরে অর্জিত অভূতপূর্ব উন্নয়ন ও সাফল্য সম্পর্কে প্রবাসী বাংলাদেশিসহ বিদেশি অতিথিদের অবহিত করেন এবং এতে সরকারের উন্নয়ন কার্যক্রম, প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ সহ মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে উন্নয়নমূলক কর্মকাণ্ড অব্যাহত রাখার আহ্বান জানান।

আলোচনায় রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে চলার একটি রূপরেখা তুলে ধরেন।

উন্নয়ন মেলা উপলক্ষে দূতাবাসের হলরুমে আর্থ-সামাজিক উন্নয়নের ওপর একটি ভিডিওচিত্র উপস্থাপন করা হয়। বাংলাদেশের উন্নয়নের ওপর দৃষ্টিনন্দন ব্যানার ও পোস্টার ছাড়াও ঐতিহ্যবাহী দেশীয় সামগ্রী দিয়ে হলরুম প্রাঙ্গণ চমৎকারভাবে সাজানো হয়। 

আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি কূটনৈতিক ক্ষেত্রে বাংলাদেশের অর্জন, বহির্বিশ্বে বলিষ্ঠ উপস্থিতিসহ গতিশীল পররাষ্ট্রনীতিও উপস্থাপন করা হয় এই উন্নয়ন মেলায়।

উন্নয়ন মেলায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দূতাবাসের মিনিস্টার ও হেড অব চ্যান্সারি হারুন আল রশিদ, প্রথম সচিব (শ্রম) মো. শরিফুল ইসলামসহ সব কর্মচারী।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে অতিথিদের আলোকপাত করেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ। এ সময় কমিউনিটি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ  কমিউনিটি নেতা এস এ আই রবিন, আল মামুন, আল আমিন, জাকির হুসেন, দুলাল সাফা, বোরহান উদ্দিন ও সাংবাদিক এ কে  এম জহিরুল  ইসলাম।

এ ছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আব্দুর রহমান, আব্দুল কাইয়ুম সেলিম, রিজভী আলম, দবির তালুকদার, শামীম আহমেদ, ইফতেখার আলম, তামিম, ফয়সাল আলম, এনামুল আলী খান ও স্পেন ছাত্রলীগ সভাপতি রায়হান হুসেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement