Beta

প্রবাসের রাজনীতিকেও এগিয়ে নিয়ে যেতে হবে : মেয়র নাছির

০৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৭

সৌদি আরবের মদিনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দিন। ছবি : এনটিভি

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আ জ ম নাছির উদ্দিন বলেছেন, বাংলাদেশের স্বাধীনতাকে ব্যর্থ করে দেওয়ার জন্য জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে পরিবারসহ হত্যা করে।

মেয়র নাছির বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের আরেক নাম, বিশ্বের কাছে বিস্ময়! শেখ হাসিনার নেতৃত্বে সূচিত এই অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে প্রবাসের রাজনীতিকেও এগিয়ে নিয়ে যেতে হবে। বিশ্বায়নের এই যুগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে কার্যকরী ভূমিকা রাখতে হবে।

সৌদি আরবের মদিনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির এসব কথা বলেন।

মদিনা বঙ্গবন্ধু ফাউন্ডেশন গত ৩১ আগস্ট রাত ১১টায় মদিনার হোটেল রাওদা আল সাফায় এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন মদিনা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আলহাজ আবুল হাসেম সওদাগর। সংগঠনের সাধারণ সম্পাদক ফরিদুল আলম সওদাগরের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি লায়ন রফিকুল ইসলাম রফিক।

বিশেষ অতিথি ছিলেন মদিনা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা সিরাজুল ইসলাম ও সহসভাপতি নুরুল আমিন এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোর্শেদুল আলম।

বক্তব্য দেন আমিনুল ইসলাম, গিয়াস উদ্দিন, সাহাবুদ্দিন, রাশেদুল আলম চৌধুরী, মহিউদ্দিন মিন্টু, শফিউল আজম, আবুল হাসান সোহেল, জিল্লুর রহমান, সাহেদুল আলম,  জসিমউদ্দিন, কামাল উদ্দিন, সাহাবুদ্দিন, তারেক মোহাম্মদ ইকবাল, আব্দুস সবুর, জাকির হোসেন টিটু প্রমুখ।

আলোচনা সভা শেষে ১৫ আগস্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

দোয়া মাহফিল পরিচালনা করেন মদিনা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মাওলনা হারুনুর রশিদ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement