আ.লীগ নেতা খুনের প্রতিবাদে কুয়েতে সভা

০২ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৬

দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কুয়েত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আবদুল আহাদের নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার রাতে কুয়েত সিটির একটি হোটেলে কুয়েত আওয়ামী লীগের সভাপতি আতাউল গনি মামুনের সভাপতিত্বে এবং শাহ নেওয়াজ নজরুলের সঞ্চালনায় এ প্রতিবাদ সভায় খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। 

গত বৃহস্পতিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভায় যোগ দিতে মৌলভীবাজারের নিজ বাড়ি থেকে সিলেটে এসেছিলেন আহাদ। শুক্রবার রাতে তাঁর বাড়ি ফিরে যাওয়ার কথা ছিল। তাঁর আগেই রাত সাড়ে ১০টার দিকে সিলেটের জিন্দাবাজারের তাঁতিপাড়া গলির মুখে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে তিনি মারা যান।

এই হত্যাকাণ্ডের ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে কুয়েতপ্রবাসীদের মাঝে। সভায় হত্যাকারীদের ফাঁসির দাবি জানান বক্তারা। শেষে নিহতের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি কুয়েতের সভাপতি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, বিজনেস কাউন্সিলের সভাপতি  লুৎফর রহমান মোকাই আলী, আওয়ামী লীগ কুয়েত শাখার সাধারণ সম্পাদক ফয়েজ কামাল, আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক আবদুর রব মাওলা, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মাসুম, শফিকুর রহমান, মঈন উদ্দিন মঈন, জাতীয় শ্রমিক লীগের কুয়েত শাখার সভাপতি মোহাম্মদ কামাল হোসেন প্রমুখ।

নিহত এস এম আবদুল আহাদ একজন কবি ও সাংবাদিক ছিলেন।