Beta

কোরিয়ায় বাংলাদেশী শিক্ষার্থীদের মিলনমেলা

২৪ জুলাই ২০১৮, ১৭:৪১

ফিচার ডেস্ক

বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন ইন কোরিয়া, বিএসএকে প্রতি বছরের মতো এবারও আয়োজন করতে যাচ্ছে গ্রীষ্মকালীন মিলন মেলা ২০১৮। বিএসএকে দক্ষিণ কোরিয়ায় পড়তে যাওয়া সকল বাংলাদেশী ছাত্রছাত্রীদের সমন্বয়ে গঠিত সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবা মূলক একটি সংগঠন।

সংগঠনটি বছরে দুইবার গ্রীষ্মকালীন ও শীতকালীন এই মিলন মেলার আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় এবারও আগামী ২৮-২৯ জুলাই এই সংগঠনটি কোরিয়ার অন্যতম ভ্রমণ কেন্দ্র খাংওয়ান্দ প্রদেশের সকচো শহরে তাদের  গ্রীষ্মকালীন মিলন মেলা ২০১৮ আয়োজন করতে যাচ্ছেন । তাদের প্রতিবারের আয়োজনেই সাধারণ ছাত্রছাত্রীদের পাশাপাশি দক্ষিণ কোরিয়ায় অবস্থিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দূতাবাসে কর্মরত মাননীয় রাষ্ট্রদূতসহ দূতাবাসের অন্যান কর্মরতগণ অংশগ্রহণ করে থাকেন। এবারের অয়োজনে বর্তমানে দক্ষিণ কোরিয়ায় নিয়োজিত রাষ্ট্রদূত আবিদা ইসলাম উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এবারের মিলন মেলায় সংগঠনটির বিভিন্ন আয়োজনের মধ্যে উল্লেখযোগ্য হিসেবে থাকছে, সংগঠনটির সাংস্কৃতিক দল বিএসএকে ঢাকঢোল কর্তৃক নির্মিত পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি ” কুসুম কুসুম প্রেম”। চলচ্চিত্রের সকল কলাকুশলী দক্ষিণ কোরিয়ায় অধ্যায়নরত ছাত্রছাত্রীরা। এছাড়াও এবার দক্ষিণ কোরিয়া হতে ডিগ্রি প্রাপ্ত সকল বাংলাদেশী ছাত্রছাত্রীদের সম্মাননা সূচক স্মারক প্রদান করা হবে। এসবের পাশাপাশি থাকছে নতুন ছাত্রছাত্রীদের বরণ ও উপহার প্রদান, বিভিন্ন দেশীয় খেলাধূলার আয়োজন, বারবিকিউ, নৈশভোজ ও আরো বিভিন্ন ইভেন্ট। দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় দেড় শতাধিক অংশগ্রহণকারী এরইমধ্যে রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন। বাংলাদেশীদের পাশাপাশি অনেক বিদেশী ও স্থানীয় কোরিয়ান নাগরিক এই অনুষ্ঠানে অংশ নেবেন বলে আয়োজকমণ্ডলী জানিয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement