Beta

সৌদি আরবে মাদানী ফোরামের ইফতার মাহফিল

০২ জুন ২০১৮, ২৩:২৩

সৌদি আরবে মদিনায় শুক্রবার আলোচনা সভা ও ইফতার মাহফিল করেছে কক্সবাজার মাদানী ফোরাম। ছবি : এনটিভি

সৌদি আরবে মদিনায়  সামাজিক ও ব্যবসায়িক সংগঠন কক্সবাজার মাদানী ফোরামের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বাঙালি মার্কেটের মোহাম্মদীয়া হোটেলে এই কর্মসূচি পালিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদানী ফোরামের সভাপতি মোহাম্মদ উল্লাহ মাহদী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ জামাল উদ্দিন।

সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবু তাহের চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার নিউজ ডট কমের (সিবিএন) যুগ্ম বার্তা সম্পাদক ইমাম খাইর, তানযিমুল উম্মাহ হিফজ মাদরাসা কক্সবাজার শাখার অধ্যক্ষ রিয়াদ হায়দার।

অনুষ্ঠানে অধ্যাপক আবু তাহের চৌধুরী বলেন, প্রবাসীদের শ্রমের কারণে বাংলাদেশের অর্থনীতি শক্তিশালী হচ্ছে। দূর হচ্ছে বেকারত্ব। ঐক্যবদ্ধভাবে প্রবাসের মাটিতে ও দেশের অর্থনীতে এ সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সেই রকম ঐক্যবদ্ধভাবে আল্লাহর রজ্জুকে ধারণ করে ব্যক্তিগত জীবনে যদি তার প্রতিফলন ঘটাতে হবে। তাহলে প্রিয় মাতৃভূমি বাংলাদেশেও তার আধ্যাত্মিক ও নৈতিক প্রভাব পড়বে।

সংগঠনটির সভাপতি মোহাম্মদ উল্লাহ মাহদী বলেন, কক্সবাজার মাদানী ফোরাম সূচনালগ্ন থেকে ঐক্যবদ্ধভাবে সুখে দুঃখে একে অপরের পাশে থাকার অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে। এ সময় তিনি রমজানের তাৎপর্য সম্পর্কে বলেন, সিয়াম সাধনার মাসে কোরআন নাজিল হওয়ার কারণে এর মহত্ব ও গুরুত্ব অনেকগুণ বেড়ে গিয়েছে। সিয়াম পালনের মাধ্যমে সর্বোচ্চ তাকওয়া হাসিল করে জাহান্নাম থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করতে হবে। কোরআন মানবজাতির জন্য হেদায়েতের গ্রন্থ হিসেবে নাজিল হয়েছে। এ কারণে সবাইকে কোরআনের কাছে ফিরে আসতে হবে তাহলে সত্যিকার মানবতার মুক্তি ও শান্তি ফিরে আসবে।

বিশেষ অতিথি সিবিএনের যুগ্ম বার্তা সম্পাদক ইমাম খাইর বলেন, আমাদের দেশের রত্ন আপনারা। দেশের অর্থনীতির জন্য, স্বাধীনতার জন্য প্রবাসের মাটি থেকেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। সেই জন্য জাতি শ্রদ্ধাভরে আপনাদের জন্য দোয়া করবে ও স্বরণ রাখবে। সৌদি আরবের সাময়িক যে সমস্যা সৃষ্টি হয়েছে, তার জন্য প্রবাসীদেরকে আল্লাহর সাহায্য ও ধৈর্যধারনের মাধ্যমে তার মোকাবিলা করতে হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement