Beta

জাতীয় শোক দিবস উপলক্ষে সিডনিতে আ. লীগের সেমিনার

০২ সেপ্টেম্বর ২০১৫, ২৩:৪১

শাকিল আহমেদ, অস্ট্রেলিয়া থেকে
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গত ২৯ আগস্ট অস্ট্রেলিয়ার সিডনিতে বিশেষ সেমিনার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা। সেমিনারের বক্তাদের একাংশ। ছবি : এনটিভি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ার সিডনিতে বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ২৯ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব : 'মৃত্যু এবং অমরত্ব' শীর্ষক এ সেমিনার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি আইনজীবী সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আবুল হাসনাত মিল্টন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং সাবেক বন ও পরিবেশমন্ত্রী হাসান মাহমুদ।

সেমিনারে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শুধু জাতির পিতাই ছিলেন না, তিনি ছিলেন বাঙালির বন্ধু। পিতা যখন সন্তানের বন্ধু হয়ে ওঠেন তখন সেই পিতা জাতির জীবনে অপরিহার্য হয়ে উঠেন। বঙ্গবন্ধুই একমাত্র বাঙালি যিনি পিতা ও বন্ধু ছিলেন।

বঙ্গবন্ধুর মৃত্যুর পর তারই কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ হিসেবে পরিণত হয়ে আসছে। বাংলাদেশে আজ চলছে উন্নয়নের এক জোয়ার। স্বাধীনতাবিরোধীরা যতই ষড়যন্ত্র করুক বাংলাদেশকে আর থামিয়ে দেওয়া যাবে না।

সেমিনারে আরো বক্তব্য দেন, অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার কাজী ইমতিয়াজ হোসেন, অনারারি কনসুলেট জেনারেল অ্যান্থনি খৌরী, ড. রতন কুন্ডু। এ ছাড়া সেমিনারে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ বাঙালি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি ও সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সেমিনারের শেষ অংশে 'বিজয়ের মহানায়ক' শীর্ষক একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement